reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০১৮

দেশকে অস্থিতিশীল করার শক্তি নেই বিএনপির : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি সাংগঠনিকভাবে এতটাই দুর্বল হয়ে পড়েছে যে আন্দোলনের নামে সহিংসতা করে দেশকে অস্থিতিশীল করার মতো শক্তি তাদের নেই।

তিনি বলেন, তাই তারা কোটা আন্দোলনকারীদের ওপর ভর করেছিল। সেখানেও তারা ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের অরাজনৈতিক নিরাপদ সড়কের দাবির আন্দোলনের ওপর ভর করেছিল।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিবি ফাউন্ডেশনের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘১৯৭৫-২০১৮ : রাজনৈতিক বাস্তবতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

হানিফ বলেন, শিক্ষার্থীদের নিরাপদ আন্দোলনের ওপর ভর করেও সফল হতে না পেরে তারা আবারো নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মূল চক্রান্তকারী ছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। জিয়া পাকিস্তানের এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, সেজন্যই মুক্তিযোদ্ধাদের সহযোগিতার জন্য পাক হানাদার বাহিনী যখন গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিচ্ছিল তখন পাক হানাদার বাহিনী বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানকে ক্যান্টনমেন্টে আশ্রয় দিয়েছিল।

হানিফ আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর যে সরকার গঠিত হয়েছিল সে সরকারের ক্ষমতার কেন্দ্রবিন্দু ছিলেন জিয়াউর রহমান। বিচারপতি আবু সাদাত মো. সায়েম নামমাত্র প্রধান ছিলেন।

সংগঠনের সভাপতি বাহাদুর বেপারীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট সাংবাদিক রাহাত খান। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুর রহমান তপনের পরিচালনায় সভায় আরো বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মহিউদ্দিন মাহি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,অস্থিতিশীল,মাহবুব-উল আলম হানিফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close