বিভিন্ন আন্দোলনে ভর করছে বিএনপি : কাদের

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৭:২২

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে দেশে আন্দোলন হওয়ার মতো কোনো পরিস্থিতি নেই। অথচ নানা অশুভ খেলা চলছে। বিএনপি একবার কোটা আন্দোলনে ভর করে, একবার শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ওপর ভর করে। এখন আবার নিরাপদ সড়ক আন্দোলনেও ভর করেছিল কিন্তু সফলতা আসেনি। শিশুরা বাড়ি ফিরে গেছে।

আজ বুধবার রাজধানীর আজিমপুর এতিমখানায় বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীর এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে দুস্থদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন বিদেশিদের দ্বারে দ্বারে ধরনা দিয়ে নালিশ করছে। এই পার্টি আবারও প্রমাণ করল— বিএনপি বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা হচ্ছে বাংলাদেশ নালিশ পার্টি। আসলে বিএনপির আন্দোলন করার সক্ষমতা নেই। যারা নিজের আন্দোলন করার সক্ষমতা নেই তারা ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে দেশের কথা বলছে, নালিশ, এরা দেশপ্রেমী নয়। 

অনুষ্ঠানে বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবের সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন সবচেয়ে বড় অনুপ্রেরণা ও সাহসের উৎস। বাংলাদেশে বহু ফাস্টলেডি দেখেছি কিন্তু বেগম মুজিবকে আমরা পাদ প্রদীপের আলোয় খুব একটা দেখিনি। তিনি সব সময় ছিলেন পর্দার অন্তরালে।

পিডিএসও/তাজ