আমীর খসরুর কথোপকথন অপরাধ নয় : ফখরুল

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৮:৩৪ | আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১৮:৪৯

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় পুলিশের তল্লাশির নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘ফোনে আমীর খসরুর কথোপকথন তো অপরাধ নয়।’ আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। 

মির্জা ফখরুল বলেন, ‘আমীর খসরু সাহেব কী বলেছেন, তা আমি শুনিনি। যত দূর শুনেছি, তাতে তিনি বলেছেন, বসে আছো কেন? ছাত্রদের সঙ্গে মাঠে নেমে পড়ো। এ কথাটি কোন পরিপ্রেক্ষিতে বলা হয়েছে, সেটা ওই কথোপকথনে উল্লেখ নেই। এটি তো অপরাধ নয়। কারণ গোটা বাংলাদেশ শিক্ষার্থীদের সঙ্গে। গোটা দেশের মানুষ নেমে পড়েছে, অপরাধটা কোথায়? তিনি অভিযোগ করেন, কণ্ঠস্বর তৈরি করে বা বিকৃত করে অডিও বের করা অস্বাভাবিক কিছু না।’

ফখরুল ইসলাম অভিযোগ করেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় পুলিশ গত রাতে তল্লাশি করেছে। তিনি একজন সাবেক মন্ত্রী। বাংলাদেশের একজন সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। তার বাসায় পুলিশের এ কাজ বিএনপি ও গণতান্ত্রিক আন্দোলনের ওপর হামলা।

এদিকে ধানমন্ডির ঘটনার বিষয়ে মির্জা ফখরুল বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের মাধ্যমে জানা গেছে, রোববার ‘ছাত্রলীগের সন্ত্রাসীদের’ হামলায় বেশকিছু শিক্ষার্থী আহত হয়ে হাসপাতালে গেছে। তবে কতজন ভর্তি হয়েছে, সেটা নিশ্চিত হওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ