অবশেষে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ০৮:২৮ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ০৮:৪৭

অনলাইন ডেস্ক
ছাত্রলীগের নতুন সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী

বাংলাদেশ আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হয়েছে। সভাপতি হয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী। তারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী। 

ছাত্রলীগের ‘সাংগঠনিক প্রধান’ ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার রাতে এই কমিটি ঘোষণা করেন। তিনি ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি করা হয়েছে সঞ্জিত চন্দ্র দাসকে, সাধারণ সম্পাদক হয়েছেন সাদ্দাম হোসাইন। এই দুজনও আইন বিভাগের শিক্ষার্থী। ঢাকা মহানগর-উত্তরের সভাপতি হয়েছেন মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক করা হয়েছে সাইদুর রহমান হৃদয়কে। ঢাকা মহানগর-দক্ষিণের সভাপতি করা হয়েছে মেহেদী হাসানকে, সাধারণ সম্পাদক হয়েছেন জোবায়ের আহমেদ।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর অর্পিত ক্ষমতা বলে আগামী ২ বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি অনুমোদন করেছেন। দেশের সবচেয়ে পুরনো ছাত্র সংগঠন ছাত্রলীগের গঠনতন্ত্রে আওয়ামী লীগ সভাপতিকে তাদের সাংগঠনিক প্রধানের স্বীকৃতি দেওয়া আছে। এই ক্ষমতাবলে শেখ হাসিনা এই সংগঠনটির বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন। 

সাইফুর রহমান সোহাগ এবং এস এম জাকির হোসাইন নেতৃত্বাধীন কমিটির মেয়াদ পেরিয়ে এক বছর পার হওয়ার পর গত ১১ ও ১২ জুন ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিনে কাউন্সিলের পর কমিটি ঘোষণার রেওয়াজ থাকলেও এবার নেতৃত্ব বাছাইয়ের দায়িত্ব শেখ হাসিনা নিজেই নেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের পদপ্রত্যাশী ৩২৩ জন সম্পর্কে বিভিন্ন মাধ্যমে খোঁজখবর নেওয়ার পর গণভবনে তাদের ডেকে সরাসরি কথা বলেন। তারপরই এলো নাম ঘোষণা।

পিডিএসও/হেলাল