সংবাদ সম্মেলনে মাহবুব-উল আলম হানিফ

৩ নগরে উৎসব দেখছে আওয়ামী লীগ

প্রকাশ | ৩০ জুলাই ২০১৮, ১৪:২২ | আপডেট: ৩০ জুলাই ২০১৮, ১৫:০৪

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগ সবসময় প্রত্যেকটি নির্বাচন আবাধ সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে পরিচালনা করতে বদ্ধপরিকর। আজ সকাল থেকে তিন সিটিতে আবাধ, সুষ্ঠু ও উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। সোমবার সকালে ভোট শুরুর পর মাঝ বেলায় ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসে এ দাবি করেন তিনি।

জাতীয় নির্বাচনের মাত্র মাস ছয়েক বাকি থাকতে এই তিন সিটির ভোট হওয়ায় সারাদেশের নজর এখন বরিশাল, সিলেট ও রাজশাহীর দিকে। তিন সিটিতেই বিএনপির প্রার্থীরা তাদের এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়ার পাশাপাশি ক্ষমতাসীনদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনেছেন। বরিশালে মেয়র পদে বিএনপির প্রার্থী ভোট বর্জনেরও ঘোষণা দিয়েছেন।

ঢাকায় সংবাদ সম্মেলন করে বিএনপি বলেছে, তিন সিটিতে ক্ষমতাসীনদের ‘ভোট ডাকাতির নগ্ন বহির্প্রকাশ’ ঘটেছে। আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে হানিফ বরিশালে নৌকার প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার পাল্টা অভিযোগ আনেন।

তিনি বলেন, বরিশালের ১ নম্বর ওয়ার্ডে সৈয়দ মজিদুল ইসলাম কেন্দ্রে বিএনপির প্রার্থী আওয়ামী লীগের এজেন্টদের বের করে দিয়েছে। পরে অভিয়োগের ভিত্তিতে আবারও তাদের প্রবেশ করানো হয়েছে। ১৮ নম্বর ওয়ার্ডে বিএনপির প্রার্থী নৌকা মার্কার এজেন্টকে বের করে দিয়েছে। ১৭ নম্বর ওয়ার্ডে আমাদের এজেন্ট বের করে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছে।

সিলেটেও বিএনপি ‘বিশৃঙ্খলা করেছে’ দাবি করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সিলেটের জালাল উদ্দিন স্কুল ও মিরাবাজার কেন্দ্রে ভোট কেন্দ্র দখলের চেষ্টা করে ব্যর্থ হয়েছে তারা। তবে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠু হচ্ছে দাবি করে হানিফ বলেন, পরাজয়ের আশঙ্কা থেকেই বিএনপি অভিযোগ করেছে। যখনই বিএনপির পরাজয়ের শঙ্কা থাকে তখনই তারা সেই নির্বাচনকে বিতর্কিত করার নানা মিথ্যাচার করে। একই অভিযোগ আমরা আজও দেখেছি। এ ধরনের মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজানো বিএনপির পুরনো অভ্যাস।

পিডিএসও/হেলাল