আ.লীগে যোগ দিলেন বিএনপি’র ২০০ নেতাকর্মী

প্রকাশ : ২৭ জুলাই ২০১৮, ১৭:৩১ | আপডেট : ২৭ জুলাই ২০১৮, ১৮:১৬

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিএনপির অন্তত ২০০ নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। শুক্রবার সকালে উপজেলার সাকোয়া ইউনিয়নের বীরপাড়া গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তারা আওয়ামী লীগে যোগদান করেন।  

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, সাকোয়া ইউনিয়ন বিএনপি সদস্য ডেন্টাল চিকিৎসক সাইদুর রহমানের সঙ্গে অন্তত ২০০ নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। পঞ্চগড়-২ ( বোদা-দেবীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বিএনপি নেতাকর্মীদের হাতে রজনীগন্ধা ফুল তুলে দিয়ে দলে বরণ করে নেন।

নুরুল ইসলাম সুজন সভাস্থলে যাওয়ার আগেই আওয়ামী লীগে যোগদানকারী ও দলের অন্য নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং বাদ্যযন্ত্র বাজিয়ে তাকে সংবর্ধনা দেন। গ্রামবাসীদের সঙ্গে প্রায় এক কিলোমিটার রাস্তা হেঁটে সভাস্থলে যান সংসদ সদস্য।  

ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাকোয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সায়েদ জাহাঙ্গীর হাসান সবুজ, আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফারুক আলম টবি, রবিউল আলম সাবুল, জাকির হোসেন, নজরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কৃষ্ণ চন্দ্র বর্মণ, পল্লী বিদ্যুতের এ জি এম আবদুর রশীদ প্রমুখ।   

সাকোয়া ইউনিয়ন বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা ডেন্টাল চিকিৎসক সাইদুর রহমান অনুষ্ঠানে বলেন, আওয়ামী লীগের উন্নয়ন দেখেই তার সঙ্গে বিএনপির ২০০ নেতাকর্মী দল পরিবর্তন করেছেন। তাদের লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। 

এ বিষয়ে জানতে চাইলে সাকোয়া ইউনিয়ন বিএনপির সভাপতি জালাল প্রধান বলেন, আওয়ামী লীগে যারা যোগদান করেছেন তারা বিএনপির গুরুত্বপূর্ণ নেতা নন। তারা বিএনপির সমর্থক। ‍সুবিধার জন্য তারা আওয়ামী লীগে গেছে।

সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেন, ‘ফুল দিয়ে আমি তাদের বরণ করে নিয়েছি। আওয়ামী লীগের উন্নয়নের ধারা দেখেই বিএনপির নেতাকর্মীরা দলে যোগদান করেছেন। যোগদান করা নেতাকর্মীরা আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের সদস্যদের কাছে প্রাথমিক সদস্য পদ নেওয়ার পরে তাদের বিভিন্ন কমিটিতে সংযুক্ত করা হবে।’

পিডিএসও/রিহাব