reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুলাই, ২০১৮

৩ সিটি নির্বাচনে সেনা চায় বিএনপি

আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন প্রস্তাব করেছে বিএনপি। এছাড়া আরও ৫টি প্রস্তাবনা দিয়েছে। সোমবার বিকেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান। এ সময় বিএনপি নেতা আমানউল্লাহ আমান, ইমরান সালেহ প্রিন্সসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিএনপির দেয়া ৫টি প্রস্তাবনা হলো-সেনা মোতায়েন, নেতাকর্মীদের অহেতুক ভয়ভীতি প্রদর্শন ও আটক না করা, আওয়ামী লীগের রাজনৈতিক পরিচয়ে প্রশাসনের কর্মকর্তা ও ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ না করা, এমপি ও মন্ত্রীসহ সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিদের প্রচারণা থেকে দূরে রাখা, ভোটকেন্দ্রে সিসিটিভি স্থাপন ও গাজীপুর-খুলনা সিটি ভোটের অনিয়মে পুনরাবৃত্তি রোধ।

মঈন খান বলেন, আমরা নির্বাচন কমিশনের ওপর এখনও আস্থা রেখেছি। তবে দেশের মানুষের মনে আস্থার ঘাটতি হয়েছে। আশা করি তিন সিটি নির্বাচনে কমিশন তার সঠিক ভূমিকা পালন করবে।

এসময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের ইসির অবস্থান তুলে ধরে বলেন, সিটি নির্বাচনে মোতায়েনের প্রয়োজন নেই। সিসি ক্যামেরা গাজীপুরেও ব্যবহার করা হয়েছিল। সেক্ষেত্রে তিন সিটিতেও কিছু কেন্দ্রে ব্যবহার করা হবে।

তিনি আরও বলেন, বিএনপিকে আমরা পোলিং এজেন্টের নামের তালিকা দিতে বলেছি। সেটা আমরা পুলিশ প্রশাসনকে দেব, যেন হয়রানি না করা হয়। শাহাদাত হোসেন বলেন, তারাও আমাদের একটি তালিকা দিয়েছে। সেটা খতিয়ে দেখা হবে, যে কাউকে বিনা কারণে গ্রেপ্তার করা হয়েছে কিনা। আমরা পুলিশ প্রশাসনকে পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার না করার নির্দেশনা দিয়েছি।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে দলীয় মনোনয়ন পেয়ে প্রার্থীরা নির্বাচনের প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৩ সিটি নির্বাচন,সেনা,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist