খালেদা জিয়ার শারীরিক সমস্যা বেড়েছে : রিজভী

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৭:১৮

অনলাইন ডেস্ক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়া এখনো ‘গুরুতর’ অসুস্থ। তিনি দর্শনার্থীদের সঙ্গে নিচে নেমে কথা বলেন। কিন্তু এখন তিনি খুব বেশি অসুস্থতার কারণে দোতলা থেকে নিচে নামতেই পারছেন না। এখনো তিনি স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন। তার হাঁটাচলা করতে কষ্ট হয়। রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে বিএনপি নেতা রিজভী বলেন, গত শনিবার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনজীবী ও পরিবারের সদস্যরা কারাগারে তার সঙ্গে দেখা করেছেন। খালেদা জিয়ার শারীরিক সমস্যা আরো বেড়েছে।

সংবাদ সম্মেলনে তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কথা বলেন রিজভী। তিনি অভিযোগ করেন, তিন সিটিতে বিএনপির নেতাকর্মীদের রাত-দিন গণগ্রেফতার শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে, ধানের শীষের আবেদন আরো বৃদ্ধি পাচ্ছে। খুলনা ও গাজীপুরের স্টাইল- গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনকে ক্রমাগত হত্যা করার স্টাইল। সেই স্টাইল ৩০ জুলাই তিনটি সিটি করপোরেশন নির্বাচনে এখনো বলবৎ রয়েছে। 

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে রিজভী আরো অভিযোগ করেন, রাজশাহীতে যাদের ধানের শীষের প্রার্থীর এজেন্ট মনোনীত করা হয়েছে, তাদের কারো নামেই মামলা নেই। অথচ গোয়েন্দা পুলিশ ধানের শীষের এজেন্টদের গ্রেফতার করছে। 

সিলেট সিটি নির্বাচন বিষয়ে রিজভী অভিযোগ করে বলেন, ধানের শীষের মেয়র প্রার্থী আরিফুল হক নেতাকর্মীদের মুক্তির দাবিতে পুলিশ কমিশনারের অফিসের সামনে অবস্থান করেন। বরিশালেও বিএনপির নেতাকর্মীদের গ্রেফতারের হিড়িক চলছে। বরিশাল শহরে আতঙ্ক বিরাজ করছে। 

পিডিএসও/তাজ