ঢাকার মনোনয়ন প্রত্যাশীদের শোডাইউন : নজর কাড়লেন হাবিব হাসান

প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৯:৩১

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া আজকের সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন শোভাযাত্রা নিয়ে ঢাকা ও আশ-পাশের সংসদীয় এলাকার মনোনয়ন প্রত্যাশীরা অংশ নেন। ভিন্ন ভিন্ন রঙ্গের পোশাক পড়ে এসব মিছিলে ঘোটা এলাকা সরগরম হয়ে উঠে। মিছিলে ডোল বাদ্যসহ ছোট-বড় ব্যনার ফেষ্টুনে ছেড়ে যায় ঘোটা উদ্যান এলাকা। এসময় সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে এক রঙ্গিণ ঝলমলে পরিবেশ সৃষ্টি হয়।

ঢাকা- ১৮ আসন তথা উত্তরা থেকে আগত মনোনয়ন প্রত্যাশীর শতাধিক গাড়ীর বহর ছিল চোখে পড়ার মতো। বিকেল সাড়ে ৩টার কিছু আগে গণসংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের শোডাউন শুরু হয়। নৌকায় ভোট দিন’ সংবলিত টিশার্ট, ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে মিছিলে মিছিলে মুখরিত ছিল সোহরাওয়ার্দী।

ঢাকা-২ আসনের সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশী কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিন আহমেদ, সাবের হোসেন চৌধুরী, ডেমরার হারুন অর রশিদ মুন্না, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সোনারগাঁওয়ের কায়সার হাসনাত, রূপগঞ্জের গোলাম দস্তগীর গাজী, মিরপুরের ইলিয়াস মোল্লা, কামাল আহমেদ মজুমদার, ধানমন্ডির ফজলে নূর তাপস, ঢাকা-৮ আসনে যুবলীগের ইসমাঈল হোসেন সম্রাট, ঢাকা-৭ আসনে মোস্তফা জালাল মুহিউদ্দিন, ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা-১৮ আসন থেকে হাবিব হাসানসহ অনেকেই শোডাউন দিতে দেখা যায়।

তবে উত্তরা থেকে স্থানীয় মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব হাবিব হাসানের শোডাউন ছিল চোখে পড়ার মতো। বৃহত্তর উত্তরা এলাকার প্রতিটি থানা এলাকা থেকে প্রায় শতাধিক যাত্রীবাহী বাস ও মোটর শোভাযাত্রা নিয়ে আজকের সংবধনায় যোগ দেন বলে জানান স্থানীয় আওয়ামী লীগের এক নেতা। এসময় তিনি বলেন, আমরা এবার ঢাকা-১৮ আসনে পরিবর্তন চাই। বার বার বহিরাগত নেতাদের পিছনেই রাজনীতি করেছি। এবার স্থানীয়দের মূল্যায়ন চাই। আজকের জননেত্রীর সমাবেশে এসে জানিয়ে দিতে চাই, ঢাকা-১৮ তে ত্যাগী নেতা হাবিব

ভাইয়ের মূল্যায়ণ চাই।

পিডিএসও/রানা