আবারো আলাদা ব্যানারে কাইয়ুম-হাসান বিরোধীরা

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ২০:৪৫

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আবারো আলাদাভাবে মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হয় উত্তর বিএনপির কাইয়ুম-হাসান বিরোধী নেতারা। মুল সমাবেশ শুরুর আগে মহানগর উত্তর বিএনপির আন্দোলনকারী নেতারা সংঘবদ্ধভাবে উত্তর বিএনপির ব্যানার নিয়েই আসেন সমাবেশ স্থলে। 

মহানগর উত্তর বিএনপির কয়েকজন সহ সভাপতি ও যুগ্ম সম্পাদকের নেতৃত্বে বড় একটি অংশ আলাদাভাবে ঘোষিত থানা ও ওর্য়াড কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করছেন। এ থেকেই তারা কাইয়ুম-হাসানের বিরুদ্ধে আলাদাভাবেই উত্তর বিএনপির কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। 

এদিকে ৩ জুন ঘোষিত কমিটির বিরুদ্ধে আন্দোলনের কারণে ঘোষিত কমিটির থানা ও ওর্য়াডগুলোতে নেতাকর্মীদের স্বর্তস্ফুত অংশগ্রহণ দেখা যাচ্ছে না। সমাবেশ ঘুরে দেখা যায়, উত্তরা পশ্চিম থানা কমিটির নেতারা বড় কোনো মিছিল নিয়ে যেতে ব্যর্থ হন। তুরাগ থানা থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মিলে ৩০-৩৫ জনের একটি মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হয়। অথচ থানাটির সকল পর্যায়ের কমিটিতে প্রায় ৫ শতাধিক নেতার নাম আছে। এর বাইরে উত্তরা পূর্ব, বিমান বন্দর, দক্ষিন খান, উত্তর খান, বনানী, গুলশানসহ আরো বেশ কিছু থানার উপস্থিতি এতটাই কম ছিল যা উল্লেখ করার মতো না। এ নিয়ে বর্তমান কমিটির নেতাদের মাঝে হতাশাও দেখা গেছে। 

উল্লেখ্য, গত ৩ জুন মহানগর উত্তর বিএনপি’র সকল থানা ও ওয়ার্ড কমিটি ঘোষণা করেন কাইয়ুম-হাসান। এতে দলের অধিকাংশ ত্যাগী নেতাকর্মীরাই বাদ পড়েন। পরে টাকার বিনিময়ে পকেট কমিটি করার অভিযোগ এনে মহানগর উত্তর বিএনপি’র ৬৫ নেতার মধ্যে ৩২ জন নেতাই ঘোষিত কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করছে। 

পিডিএসও/রিহাব