রাজশাহী ব্যুরো

  ১৮ জুলাই, ২০১৮

রাজশাহীতে ইসির মতবিনিময়

কালো টাকা ছড়ানোর পাল্টাপাল্টি অভিযোগ লিটন-বুলবুলের

রাজশাহী সিটি নির্বাচনে কালো টাকা ছড়ানোর পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন হেভিওয়েট দুই মেয়র প্রার্থী। বুধবার দুপুরে রাজশাহীতে নির্বাচন কমিশনের উদ্যোগে প্রার্থীদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তারা এ অভিযোগ করেন। তাদের এমন অভিযোগ-পাল্টা অভিযোগে মতবিনিময় সভা রূপ নেয় একরকম বিতর্ক প্রতিযোগিতায়। এ সময় বিএনপির প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, তিন দিন আগে পোলিং এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করা না হলে তিনি ভোটে থাকবেন না। আর আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের অভিযোগ, নৌকার গণজোয়ার আঁচ করে বোমাবাজি শুরু করেছে বিএনপি। ভোটের মাঠে কালো টাকা ও পোস্টার সন্ত্রাস চলছে- এমন অভিযোগ করে বিএনপির মেয়র প্রার্থী বুলবুল বলেন, ভোটউৎসব নয়, যুদ্ধের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রশ্ন তোলেন, নিজের নিরাপত্তা নিয়েও। তবে সভার প্রধান অতিথি নির্বাচন কমিশনার (ইসি) শাহাদত হোসেন চৌধুরী বলেছেন, রাজশাহী সিটি নির্বাচন হবে ইতিহাসে স্মরণীয়।

সভায় বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল প্রায় ১০ মিনিট বক্তব্য দেন। তিনি লিটনের প্রচার-প্রচারনা নিয়ে বিশোদাগার করেন। বলেন, রাজশাহীতে পোস্টার সন্ত্রাস সৃষ্টি করা হয়েছে। কোন নির্বাচনের পরিস্থিতি নয়, এটি যুদ্ধের পরিস্থিতি। কালো টাকায় আওয়ামী লীগের প্রার্থী পুরো নগরীকে পোস্টারে পোস্টারে ভরে ফেলেছেন।

বক্তব্য দিতে গিয়ে পাল্টা অভিযোগ করে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, কালো টাকা কাদের কাছে আছে, কারা কালো টাকা দিয়ে জ্বালাও পোড়াও করেছিল, মানুষ পুড়িয়েছিল এবং কারা হাজার হাজার কোটি কালো টাকার ব্যবহার করে দেশের রাজনীতিকে ভিন্নদিকে প্রবাহিত করতে চেয়েছিল, অবৈধপন্থায় সরকারের পতন ঘটাতে চেয়েছিল তা মানুষ জানে। লিটন বলেন, বিএনপি জিতলেই ভোট আন্দমুখর হয়, আর পরাজিত হলেই প্রশ্নবিদ্ধ হয়ে যায়। রাজশাহীতে এবার নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। এর কারণ বুলবুল নগরবাসীর আশা-আকাঙ্খা ও প্রত্যাশা পুরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

পোস্টার-ব্যানার প্রসঙ্গে লিটন বলেন, নির্বাচনী ডামাডোলে অতিরঞ্জিত ও পোস্টার-ব্যানারের পক্ষে আগেও ছিলাম না এখনও নাই। আগামীতে নির্বাচন কমিশন যদি এটি বন্ধ করে দেন তবে আমি ব্যক্তিগতভাবে খুশি হব। আমার নির্দিষ্ট পরিমাণ ব্যানার-পোস্টারের বাইরে দলের স্থানীয় নেতা-কর্মীরা উৎসাহিত হয়ে স্ব-উদ্যোগে ব্যানার-পোস্টার লাগাতে পারে। আমি তাদের মানা করতে পানি না।

তবে নগরীতে প্রার্থীদের পোস্টার ও ফেস্টুনের ছড়াছড়ি দেখে অসন্তোষ প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। তিনি বলেন, শহরের অনেক স্থানে প্রার্থীদের ‘অসঙ্গতিপূর্ণ’ পোস্টার-ফেস্টুন আছে। এগুলো সরিয়ে ফেলতে হবে। কেবল নির্বাচন কমিশনের নির্দিষ্ট মাপেরই পোস্টার দিয়ে ভোটের প্রচারণা চালানো যাবে।

নির্বাচন কমিশন সচিব হেলালউদ্দিন আহমেদ বলেন, রাজশাহীর নির্বাচনি অবস্থা ভালো আছে। ভোটাররা যাতে নির্বিঘেœ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সে জন্য নির্বাচন কমিশন সজাগ রয়েছে। সচিবের আশা, তারা সফল ভোটের রেকর্ড গড়তে করতে প্রস্তুতি শেষ করেছেন।

জেলা কর্মচারী কল্যাণ বোর্ড মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। সভায় বাকযুদ্ধ শেষে মঞ্চ থেকে নেমে কোলাকুলি করেন মেয়র প্রার্থী লিটন ও বুলবুল। সোফায় বসেনও পাশাপাশি। অনুষ্ঠানে নির্বাচনের অন্য মেয়র প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরাও অংশ নেন। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালো টাকা,অভিযোগ,লিটন-বুলবুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist