বিএনপি’র গণঅনশন

কাইয়ুম-হাসান বিরোধীরাই উত্তর বিএনপির ব্যানারে!

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৬:৫৫ | আপডেট : ০৯ জুলাই ২০১৮, ২১:০০

বদরুল আলম মজুমদার

বিএনপির গণঅনশন কর্মসূচিতে মহানগর উত্তর বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক কাইয়ুম-হাসানের বিরোধীরাই সংঘবদ্ধভাবে উত্তর বিএনপি’র ব্যানারে অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হয়। বেলা সাড়ে ১২টার কিছু পরেই মহানগর উত্তর বিএনপির কয়েকজন সহ সভাপতি ও যুগ্ম সম্পাদকের নেতৃত্বে বড় একটি অংশ আলাদাভাবে ব্যানার নিয়ে হাজির হয়। বড় মিছিল নিয়ে উপস্থিত হওয়ায় অনুষ্ঠানস্থলের ডাইস থেকে তাদের কয়েক জনের নাম ধরে ধন্যবাদও জানানো হয়। এসময় উপস্থিত দলের সিনিয়র নেতাদের তাদেরকে ধন্যবাদ দিতেও দেখা যায়।

তবে সোমবারের অনুষ্ঠানে বেলা ১২টার কিছু আগে উত্তর বিএনপির সাধারণ সম্পাদকসহ কিছু নেতা উপস্থিত হলেও তারা ঐক্যবদ্ধ ভাবে অনুষ্ঠানে হাজির হতে ব্যর্থ হন। মহানগর উত্তর বিএনপি’র ব্যানার ছাড়াই নেতারা যে যার মতো অনুষ্ঠানস্থলে আসলেও অল্প কিছু সময় পরেই তারা চলে যায়। সকালের দিকে বাড্ডার কিছু নেতার উপস্থিতি দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে তারাও সটকে পড়ে। এর পরই কাইয়ুম-হাসান বিরোধী নগর বিএনপির ৩০ জন নেতার ঐক্যবদ্ধ ফ্ল্যাটফর্মের নেতারা বিভিন্ন থানা থেকে প্রায় ৭-৮ শত লোক নিয়ে একসাথে মিছিল করে অনশনস্থলে হাজির হয়। এসময় উপস্থিত নেতাকর্মীদের মাঝেও ব্যপক উৎসাহ দেখা যায়।

উল্লেখ্য, গত ৩ জুন মহানগর উত্তর বিএনপি’র সকল থানা ও ওয়ার্ড  কমিটি ঘোষণা করেন কাইয়ুম-হাসান। এতে দলের অধিকাংশ ত্যাগী নেতাকর্মীরাই বাদ পড়েন। পরে টাকার বিনিময়ে পকেট কমিটি করার অভিযোগ এনে মহানগর উত্তর বিএনপি’র ৬৫ নেতার মধ্যে ৩০ জন নেতাই ঘোষিত কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করছে। 

পিডিএসও/রিহাব