দলীয় মনোনয়ন কিনলেন হেভিওয়েট আরিফ-কামরান

প্রকাশ : ২০ জুন ২০১৮, ২১:০১ | আপডেট : ২০ জুন ২০১৮, ২১:১২

সিলেট প্রতিনিধি

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন আওয়মী লীগ ও বিএনপির হেভিওয়েট দুই প্রার্থী।  তারা হলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও কেন্দ্রীয় বিএনপির সদস্য বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কাছ থেকে তিনি নিজের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আর বিকেলে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে সাবেক মেয়র কামরান, নগর আ.লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও ব্যবসায়ী মাহিউদ্দিন সেলিম মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তিনজনই কাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেবেন বলে জানিয়েছেন।

এ ছাড়া বিএনপি থেকে মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর যুবদল নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটবাসী ধানের শীষে ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে। আমরাও প্রস্তুত আছি। নগরবাসীর উন্নয়নে জেলে থাকার পরও আমি তাদের প্রত্যাশা অনেকটাই পূরণ করতে পেরেছি। আশা করছি আগামীতে সিলেট নগরীকে আধুনিক নগরীতে পরিণত করব। তিনি আরো বলেন, আসন্ন সিটি নির্বাচন নিয়ে তার দল যে সিদ্ধান্ত দেবে তিনি সেই অনুযায়ী কাজ করবেন। 

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান বলেন, আমি দলীয় মনোনয়ন সংগ্রহ করেছি। আমি নির্বাচনের জন্য প্রস্তুত আছি। ২২ জুন দলীয় সিদ্ধান্তের সিলেট এসে নির্বাচন কমিশন থেকে প্রার্থীতার মনোনয়ন পত্র সংগ্রহ করবো।

আর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মাহিউদ্দিন আহমদ সেলিম বলেন, আমি আ.লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। প্রানমন্ত্রী চাইলে আমি নৌকা প্রতীক নিয়ে সিটি নির্বাচন করতে প্রস্তুত আছি। দলীয় মনোনয়ন না পেলে আমি নির্বাচন করবো না।

এদিকে গত ১৮ জুন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। ২১ জুনের মধ্যেই মনোনয়ন ফরম কিনে তা মনোনয়ন বোর্ডে জমা দিতে হবে। ২২ জুন তিন সিটিতে চুড়ান্ত প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ। অন্যদিকে বুধবার থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি। যা বৃহস্পতিবারের মধ্যেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় জমা দিতে হবে।

এ প্রসঙ্গে আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, আগামী (২২) জুন সিলেটসহ তিন সিটিতে দলীয় প্রার্থী চুড়ান্ত করতে বৈঠকে বসবে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড। সেখান দলীয় সভানেত্রেীর উপস্থিতিতে তিন সিটিতে চুড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই এ সিটিতে ভোটযুদ্ধ অনুষ্ঠিত হবে। ২৮ জুন পর্যন্ত মনোনয় ফরম জমা দেওয়া যাবে। বাছাই ১ ও ২ জুলাই, প্রার্থীতা প্রত্যাহার ৯ জুলাই।

পিডিএসও/রানা