বিএনপির সব খবর জানা আছে : কাদের

প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৪:০৫

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পর্দার আড়ালে বিএনপি কী করছে, এর সবই সরকারের জানা আছে। এ দেশে কোনো ষড়যন্ত্র টিকবে না। মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যৌথ সভা শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ইল্যান্ডের বৈঠক। আরো অনেক জায়গায় তারা ঘুরে বেড়াচ্ছে। ঢাকাতেও এখানে ওখানে গভীর রাতে বৈঠক চলছে। তারা মনে করছে, আমরা জানি না। সব খবরই জানা আছে। এবার কোনো ষড়যন্ত্র টিকবে না। দেশের জনগণ প্রতিহত করবে।

সম্প্রতি বিএনপির একটি প্রতিনিধিদল অনেকটাই গোপনে ভারত সফর করে এসেছে। সে দেশের গণমাধ্যমে প্রকাশিত খবর নেতারা বলে এসেছেন, তারা ভারতের সঙ্গে নতুন সম্পর্ক চান। সেইসঙ্গে অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে ভারতের সহযোগিতাও চেয়েছে দলটি। বিএনপির প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি দেশ ছেড়েছিলেন ব্যাংকক যাওয়ার কথা বলে। তার সঙ্গে গিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কথা ছিল, তিনি থাইল্যান্ডে চিকিৎসা করাবেন। তবে পরে সেখান থেকে ফখরুল যান যুক্তরাজ্যে, নানা বিষয়ে আলোচনা করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে। আর খসরু যান ভারতে।

বিএনপি নেতাদের এই সফর নিয়ে কাদের বলেন, নির্বাচনী এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধর্ণা দিচ্ছে, নালিশ করছে, কূটনীতিকদের কাছে যাচ্ছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব। গত নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার বিষয়ে এক প্রশ্নে আওয়ামী লীগ নেতা বলেন, এটা কি আওয়ামী লীগের দোষ? শেখ হাসিনার দোষ? তারা নিজেরা সবকিছু উপেক্ষা করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। তারা সরে গেলে দেশের সাংবিধানিক ধারাকে আমরা জলাঞ্জলি দিতে পারি না। এটা হচ্ছে বাস্তবতা। সেতুমন্ত্রী জানান, আগামী নির্বাচনেও বিএনপি অংশ নেবে কিনা এটা নিয়ে তাদের মাথাব্যথা নেই। আর আওয়ামী লীগ তাদের নির্বাচনে আসার পথে বাধা নয়।

পিডিএসও/হেলাল