খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক : ধারণা চিকিৎসকের

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ১৯:০৩

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে বলে ধারণা করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক। তিনি সাংবাদিকদের জানান, বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হতে পারে বলে আমাদের ধারণা।

আজ শনিবার বিকেলে কারাবন্দি খালেদা জিয়াকে দেখতে তার ব্যক্তিগত চার চিকিৎসক পুরোনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান।

খালেদা জিয়াকে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে পর্যবেক্ষণের পর ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী তাদের বক্তব্য সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

তিনি বলেন, গত ৫ জুন তিনি হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তার একটি মাইল্ড স্ট্রোক হয়েছে বলে আমরা ধারণা করছি। বর্তমানে উনার কথায় কিছুটা জড়তা আছে, তবে কমিউনিকেশন করতে পারছেন।

তবে স্ট্রোকের বিষয়টি নিশ্চিত হতে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেছেন তার ব্যক্তিগত এই চিকিৎসকরা।

এদিকে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা নিয়ে চার পৃষ্ঠার একটি সুপারিশমালা কারা কর্তৃপক্ষকে দিয়েছেন বলে জানান অধ্যাপক এফ এম সিদ্দিকী।অধ্যাপক এফ এম সিদ্দিকীর সঙ্গে ছিলেন নিউরো মেডিসিনের অধ্যাপক সৈয়দ ওয়াহিদুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং কার্ডিওলজিস্ট ডা. মোহাম্মদ মামুন।

গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকেই খালেদা জিয়া পুরোনো ঢাকার কারাগারে আছেন।

পিডিএসও/তাজ