কারাবিধি অনুযায়ী খালেদা জিয়ার উন্নত চিকিৎসা : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১২ মে ২০১৮, ১৪:৫২

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে একটি প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে। তা পর্যালোচনা করে কারাবিধি অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার রাজধানীর আইডিইবিতে এর প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে তিনি এ কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসায় কারা অধিদপ্তর কর্তৃক গঠিত চিকিৎসক কমিটির প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে, তবে এটি এখনো আমার হাতে পৌঁছায়নি।

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসনকে আমাদের সরকারের চিকিৎসকরা দেখছেন। তাদের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে চিকিৎসকরা যদি মনে করেন, তার আরো উন্নত চিকিৎসা প্রয়োজন, তাহলে আমরা তাদের পরামর্শ পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেব।

আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, ‘কারাগারে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরাও তাকে দেখছেন। আমরা তাদের সেই সুযোগ করে দিয়েছি। এখন চিকিৎসকদের পরামর্শ সংক্রান্ত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে আমরা শুনেছি। এটা পেলে আমরা কারাবিধি অনুযায়ী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এ সময় খুসিক নির্বাচন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনায় অ্যারেস্ট ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেফতার করা হচ্ছে। এতে কোনো সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম এ হামিদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন কমিটির সাধারণ সম্পাদক শামসুর রহমান।

পিডিএসও/তাজ