‘শকুনের দোয়ায় গরু মরবে না’

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ১৪:৩৬

অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া জেলে যাওয়ার পর তারা (সরকার) বিভিন্ন মাধ্যমে প্রচার করতে চাইছে বিএনপি ভেঙে যাচ্ছে। কিন্তু শকুনের দোয়ায় গরু মরবে না। চেয়ারপারসন জেলে যাওয়ার পর বিএনপি আরো বেশি ঐক্যবদ্ধ ও শক্তিশালী হয়েছে। নেতাদের মধ্যে কোনো ধরনের বিভেদ নেই। 

মঙ্গলবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ সব নেতাকর্মীর মুক্তি দাবিতে এ আয়োজন করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট।

সরকার ষড়যন্ত্র করে ক্ষমতায় টিকে আছে এবং তা আরো দীর্ঘায়িত করতে চাইছে বলেও বক্তব্যে অভিযোগ করেন মির্জা ফখরুল। নেতাকর্মীদের রাজপথের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজপথই হচ্ছে একমাত্র বিকল্প। আমাদের উঠে দাঁড়াতে হবে। বিচারবিভাগের স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুললেও আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার কথা জানান বিএনপির মহাসচিব। 

সব দলকে নির্বাচনে আনার বিষয়ে ক্ষমতাসীনদের বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, তারা বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। অর্থাৎ তাদের মতো করে নির্বাচন করবে। কিন্তু বাংলাদেশের মানুষ কি চায় তা একাত্তরে মুক্তিযুদ্ধের মাধ্যমে জানিয়ে দিয়েছে। তারা গণতন্ত্রের মধ্যে থাকতে চায়, গণতন্ত্রের মধ্যে বাস করতে চায়।

পিডিএসও/হেলাল