reporterঅনলাইন ডেস্ক
  ১২ মার্চ, ২০১৮

বিএনপির সমাবেশের নতুন তারিখ ১৯ মার্চ

নিরাপত্তাজনিত কারণে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি না দেওয়ায় নতুন করে তারিখ দিয়েছে দলটি। আগামী ১৯ মার্চ সোমবার একই স্থানে কর্মসূচি আয়োজনের জন্য সংশ্লিষ্টদের কাছে নতুন করে আবেদন করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

৯ মার্চ সমাবেশের অনুমতি পাওয়ার যাবে—প্রত্যাশা ব্যক্ত করে মির্জা ফখরুল বলেন, আমরা সংঘাত এড়িয়ে গণতন্ত্রে স্বীকৃত বিরোধী দলের অধিকারগুলোকে প্রয়োগ করতে চাই। সভা-সমাবেশ বিরোধী দলের সার্বজনিন অধিকার। এটি কোনো বেআইনি কর্মসূচি নয়। আজকে কোনো কারণ ছাড়াই সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে জনসভা করতে দেওয়া হলো না। আমরা এই অন্যায়ের বিরুদ্ধে এ মুহূর্তে কোনো কর্মসূচিতে না গিয়ে ১৯ মার্চ সোমবার পুনরায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অনুষ্ঠানের ঘোষণা করছি।

এ সময় তিনি জানান, ঢাকার বাইরে ১৫ মার্চ চট্টগ্রামে, ২৪ মার্চ বরিশালে এবং ৩১ মার্চ রাজশাহীতে সমাবেশ করার অনুমতি চেয়ে সংশিষ্টদের কাছে অনুমতি চাওয়া হবে। সমাবেশ করতে দিতে সরকার সহযোগিতামূলক আচরণ করবে বলেও প্রত্যাশার কথা জানান বিএনপির মহাসচিব।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংবাদ সম্মেলন,বিএনপি,সমাবেশ,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist