‘৩১ মার্চ ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না’

প্রকাশ : ০৯ মার্চ ২০১৮, ১০:৩৯

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন জানিয়েছেন, আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল সংগঠনের ২৯তম কাউন্সিলের তারিখ ঘোষণা হলেও ওই সময়ে তা হচ্ছে না। তবে সময়মতোই ছাত্রলীগের সম্মেলন হবে। তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত ৬ জানুয়ারি ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সম্মেলন আয়োজনে সংগঠনটির নেতাদের তাগাদা দেন। পরে ১২ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহম্মেদ অডিটোরিয়ামে কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি বর্ধিত সভায় ৩১ মার্চ ও ১ এপ্রিল কাউন্সিলের তারিখ নির্ধারণ হয়।

ওই সময় জাকির হোসাইন বলেছিলেন, যেহেতু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের সম্মেলনে প্রধান অতিথি থাকেন, সেহেতু তার সম্মতির ওপর বিষয়টি নির্ভর করবে। আমরা নেত্রীকে জানাব এই দুই দিনের কথা। তিনি সম্মতি দিলে ৩১ মার্চ ও ১ এপ্রিল সম্মেলন হবে।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গতকাল বিকেলে গণভবনে যান ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন। সন্ধ্যায় মধুর ক্যান্টিনে এসে সম্মেলন ৩১ মার্চ হবে না বলে নেতাকর্মীদের জানিয়ে দেন তারা।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৬ জুলাই সর্বশেষ সম্মেলনে ছাত্রলীগের নেতৃত্বে আসেন সাইফুর রহমান সোহাগ ও জাকির হোসাইন। গঠনতন্ত্র অনুযায়ী গত বছরের ২৬ জুলাই ওই কমিটির মেয়াদ শেষ হয়।

পিডিএসও/হেলাল