reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০১৮

পুলিশি বাধায় বিএনপির অবস্থান কর্মসূচি পণ্ড

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির অবস্থান কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকালে ঢাকাসহ সারাদেশে পূর্বঘোষণা অনুযায়ী বিএনপির অবস্থান কর্মসূচি ছিল। সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। দুপুর পৌনে ১২টার দিকে কর্মসূচি চলাকালে ছাত্রদল উত্তরের সভাপতি দিদারুল রাজকে আটক করে পুলিশ।

এ সময় দিদারুল রাজকে পুলিশের হাত থেকে ছাড়ানোর চেষ্টাকালে বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনাও ঘটে। পরে দিদারুল রাজকে পুলিশ আটক করে নিয়ে যায়। অবস্থান কর্মসূচিতে অংশ নিতে জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অনেক সিনিয়র নেতাকর্মীরা।

পরে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বিনা উসকানিতে পুলিশ অবস্থান কর্মসূচিতে হামলা চালিয়ে তা পণ্ড করে দিয়েছে।

এর আগে গত মঙ্গলবার নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি পালনের সিদ্ধান্তের কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,অবস্থান কর্মসূচি,পুলিশি বাধা,খালেদা জিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist