reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মার্চ, ২০১৮

ঐতিহাসিক ৭ মার্চের জনসভা শুরু : মঞ্চে প্রধানমন্ত্রী

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জনসভা শরু হয়েছে। আজ বুধবার দুপুর সোয়া ২টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সূচনা বক্তব্যের মাধ্যমে শুরু হয় জনসভা। এরই মধ্যে মঞ্চে জনসভায় উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ২টা ৫৫ মিনিটে তিনি জনসভাস্থলে উপস্থিত হন। এই সমাবেশ মঞ্চে রাখা হয়েছে ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের আদলে তৈরি করা প্রতিকৃতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ হিসেবে স্বীকৃতি দেওয়ার পর এই প্রথম দেশে ঐতিহাসিক এই দিনটি পালিত হচ্ছে। বৈশ্বিক এই স্বীকৃতি পাওয়ায় দিনটিকে এবার বিশেষ আয়োজনে জাঁকজমকপূর্ণভাবে পালন করছে আওয়ামী লীগ। এই জনসভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগেই সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পূর্ণ হয়েছে। এর আশপাশের এলাকাগুলোতেও দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের ব্যাপক ভিড় রয়েছে। রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাগুলো থেকেও এসেছেন হাজার হাজার মানুষ। সোহরাওয়ার্দী উদ্যানের সব গেট দিয়ে প্রবেশ করছেন নেতাকর্মীরা। সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা উপলক্ষে এরই মধ্যে আশপাশের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। মৎস্যভবন থেকে শাহবাগ ও শাহবাগ থেকে টিএসসি এবং দোয়েল চত্বর এলাকাও বন্ধ রয়েছে। তবে জনসভাকে কেন্দ্র করে কাকরাইল থেকে হাইকোর্ট এলাকায় যান চলাচল শিথিল রয়েছে।

জনসভার সূচনা বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরের জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের শপথ নিতে হবে। আজ আমাদের শপথ হোক- মৌলবাদী, স্বাধীনতাবিরোধী অপশক্তিকে পরাজিত করে আমরা বিজয় ছিনিয়ে আনব।’ শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে পরবর্তী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,জনসভা,ঐতিহাসিক ৭ মার্চ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist