reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

জঙ্গিরা আন্ডারগ্রাউন্ডে সক্রিয় : কাদের

বাংলাদেশে জঙ্গিবাদী ও সাম্প্রদায়িক শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে বলে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সিলেটে শিক্ষাবিদ জাফর ইকবালের ওপর হামলার মাধ্যমে এর প্রমাণ মিলেছে বলেও মনে করেন তিনি।

কাদের বলেন, জাফর ইকবালের ওপর হামলার মাধ্যমে জানিয়ে দিচ্ছে তারা তলে তলে আরও অনেক হামলার প্রস্তুতি নিচ্ছে। তারা কিছুটা দুর্বল হলেও নিষ্ক্রিয় হয়নি। তারা আন্ডারগ্রাউন্ডে সক্রিয় আছে। রোববার রাজধানীর বায়তুল মোকাররম স্বর্ণ মার্কেটের দক্ষিণ পাশে ৭ মার্চ জনসভার প্রচারে লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের উদ্দেশে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ড. জাফর ইকবালের ওপর হামলাকারীর স্বীকারোক্তি শুনে আমরা বিস্মিত হয়েছি। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অশুভ শক্তির পুণরুত্থানের ইঙ্গিত পাচ্ছি। আল্লাহ্‌র রহমতে তিনি বেঁচে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষণ তার খোঁজ রেখেছেন। জননন্দিত এই সায়েন্স ফিকশন লেখক ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের বলিষ্ঠ এই কণ্ঠের উন্নত চিকিৎসার জন্য তিনি সব ধরনের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি হামলার পেছনে যারা জড়িত তাদের অবিলম্বে আইনের আওতায় আনতেও তিনি নির্দেশ দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সাথে কথা বলেছি। শুধু অ্যাটাকার না, এই ঘটনার নেপথ্যে যারা আছে তাদেরও আইনের আওতায় আনতে হবে। বর্তমান সময়ের খুবই জনপ্রিয় লেখক জাফর ইকবালের ওপর অ্যাটাক হয়েছ। উদ্বেগের বিষয় হামলাকারী স্বীকার করেছে। জাফর ইকবালের ওপর হামলা মুক্তিযুদ্ধের চেতনা, অসম্প্রদায়িক, মানবতাবাদী চেতনার ওপর হামলা। এখানে অশুভ শক্তির অশুভ অসহিষ্ণু পরিবেশ সৃষ্টির ইঙ্গিত আমরা পাচ্ছি। জাফর ইকবালের হামলাকারী যার পুনরাবৃত্তি করে হামলাকারী নিজেই স্বীকার করেছে, জাফর ইকবাল ইসলামবিরোধী বই লেখার জন্য হামলা করেছে। তবে জাফর ইকবাল কোন ইসলামবিরোধী বই লিখেছেন আমাদের জানা নেই।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অশুভ শক্তি, যারা আামাদের দেশে জঙ্গিবাদী তৎপরতা চালাচ্ছে, যারা সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে লালন করছে, পালন করছে। তারাই এ ধরনের হামলা করছে। এর আগেও কয়েকটি হামলা করা হয়েছে। দেশের নাগরিক সমাজ কোনো হুমকির মুখে আছে কি না এমন প্রশ্নে কাদের বলেন, সরকার তার দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছে। তাৎক্ষণিক প্রশাসনিক ব্যবস্থা নিয়েছে, পাশাপাশি তাকে বাঁচানোর জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছে। সব ধরনের ব্যবস্থাও নিয়েছে। এই হামলার নেপত্থে কারা আছে সেটাও খুঁজে বের করা হবে। সরকার কোন ধরনের ছাড় দবে না। তাই সুশীল সমাজের কারো ভয়ের কোন কারণ নেই।

হামলাকারীর মামা স্থানীয় কৃষক লীগের নেতা—এই বিষয়টি নিয়ে জানতে চাইলে কাদের বলেন, কে কী আর কী হয়েছে, এটা সবাই জানে। সবই পরিষ্কার। অযথা এখানে রঙ মাখানোর দরকার নাই। এরপর আগামী ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করতে লিফলেট বিতরণ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন আর মাইকিং হয় না সিটি এলাকায়। নয়েজ ফ্রি, সাউন্ড পলিউশন ফ্রি প্রচারণা আওয়ামী লীগ চালু করেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,জঙ্গিবাদ,জাফর ইকবালের ওপর হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist