খালেদা জিয়ার মুক্তির দাবি

বিএনপির ফের ৩ দিনের কর্মসূচি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫১

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দফা টানা কর্মসূচি শেষে দুই দিন বিরতি দিয়ে বিক্ষোভসহ তিন দিনের নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন এ কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার দেশব্যাপী গণস্বাক্ষর অভিযান, রোববার সারাদেশে জেলা প্রশাসকের কাছে স্মরকলিপি দেওয়া ও মঙ্গলবার ঢাকা মহানগর ছাড়া জেলা-মহানগরগুলোতে বিক্ষোভ-সমাবেশ।

মির্জা ফখরুল বলেন, মিথ্যা, ভুয়া ও জাল নথি দিয়ে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হলো। তিনি বলেন, ‘আমরা পরিস্কার করে বলছি, আমরা শান্তি চাই, আমরা কোনো সংঘাত চাই না। আমরা দেশে একটা শান্তিপূর্ণ অবস্থা তৈরি করতে চাই, যে অবস্থার মধ্যে আমরা আগামী নির্বাচনে জনগণ যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেই অবস্থা তৈরি করতে চাই। সেই লক্ষ্যেই আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছি।’

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরবত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা