reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি, ২০১৮

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বিএনপি

বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি। মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে বিএনপির প্রতিনিধিদলের সদস্যরা হলেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ, আর্ন্তজাতিক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

দলটির কূটনীতিক কোরের একজন সদস্য বলেন, ‘আজকের বৈঠক নতুন কিছু নয়। প্রায় নিয়মিত দেশে অবস্থানরত বিভিন্ন কূটনীতিক ও দূতাবাসের দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে চলমান পরিস্থিতির আলোকে বৈঠক করে থাকে বিএনপি। এটাও তেমনি একটা বৈঠক।’

গুলশান কার্যালয়ের সূত্রে জানা গেছে, আজকের বৈঠক মূলত খালেদা জিয়ার মামলার রায় ও সাজাকে ঘিরে। বৈঠকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে- চেয়ারপারসন খালেদা জিয়াকে কারা অন্তরীণ করে রাখা ও তার রায়ের সার্টিফাইড কপি হস্তান্তরে বিলম্ব হওয়া নিয়ে আলোচনা হতে পারে।

বৈঠকে সুইডেনের রাষ্ট্রদূত, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম পলিটিক্যাল সেক্রেটারিসহ সৌদিআরব, যুক্তরাজ্য, ফ্রান্স, জাপান, জার্মানি, তুরস্ক, পাকিস্তান, ভারত, অট্রেলিয়া, স্পেনসহ ১৫টি দেশের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন বলে জানা গেছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান আদালত। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কূটনীতিক,বিএনপি,বৈঠক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist