ওকালতনামায় সই খালেদা জিয়ার

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ২১:০৯

অনলাইন ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আপিলের জন্য ওকালতনামায় সই করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার রাতে তিনি সই করেন বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া।

তিনি বলেন, রায়ের সত্যায়িত কপি ও ওয়ার্ডের কপি পেতে আদালতে আবেদন করা হয়েছে। রোববারের মধ্যে তা পাওয়া যাবে।
বৃহস্পতিবার থেকে বেগম খালেদা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারগারে রয়েছেন। নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের তাকে একটি বিশেষ কক্ষে রাখা হয়েছে।

কারাগারের কক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) ও টিভিতে ডিস (কেবল টিভি নেটওয়ার্ক) সংযোগ দেওয়া হয়েছে। পাশাপাশি কক্ষে আরামদায়ক বিছানা, স্বাস্থ্যসম্মত ও পরিচ্ছন্ন শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের এক কর্মকর্তা এ তথ্য জানিয়ে বলেন, হয়তো এখানে তাকে কিছুদিন থাকতে হতে পারে। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বাড়ি ভাড়া করে সাব-জেল ঘোষণা করে রাখা হতে পারে।
নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বর্তমানে যে কক্ষে খালেদা জিয়া আছেন, তা আগে জেল সুপারের অফিস কক্ষ ছিল।
কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারে খালেদা জিয়া সঙ্গে আদালতের নির্দেশে রাখা হয়েছে তার ব্যক্তিগত গৃহকর্মী ফাতেমা।

বৃহস্পতিবার কারাগারে নেওয়ার পর কারাচিকিৎসক আহসান হাবিব খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা করেন। এ সময় অল্প চিনিযুক্ত পেঁপের জুস খাওয়ানো হয়। এছাড়া বেশ কয়েক রকমের ফল পরিবেশন করা হয়। এছাড়া ভিআইপি বন্দি ও জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে সব সুযোগ-সুবিধা দিচ্ছে কারা কর্তৃপক্ষ। শুক্রবার সকালে তাকে একটি জাতীয় দৈনিক পড়তে দেয়া হয়েছে। এদিকে শুক্রবার জুমার পর খালেদা জিয়ার সঙ্গে ছোট ভাই শামিম ইস্কান্দার, বোন সেলিনা ইসলাম, শামিম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে অভীক ইস্কান্দার দেখা করেন।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

পিডিএসও/রিহাব