reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি, ২০১৮

খালেদা জিয়াকে দেখতে কারাগারে স্বজনরা

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গেছেন তাদের স্বজনদের কয়েকজন।

অনুমতি পাওয়ার পর শুক্রবার বিকেল সাড়ে ৩টায় কারাগারের ভেতরে প্রবেশ করেছেন খালেদার জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী নাসরিন ইস্কান্দার ও ছেলে অভিক ইস্কান্দার এবং খালেদার বোন সেলিনা।

তারা কতক্ষণ কারাগারে থাকবেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

এরআগে বিএনপি নির্বাহী কমিটির দুই নারী সদস্য ও ও এক নারী আইনজীবী নেতাও খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে গিয়েছিলেন। তবে তারা দেখা করার অনুমতি পেয়েছেন কি না তা নিশ্চিত নয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বৃহস্পতিবার পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ বাকিদের ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডবিধি ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। বয়স বিবেচনায় খালেদা জিয়ার সাজা কমানো হয় বলে রায়ে উল্লেখ করেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।

রায়ের পর খালেদাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,কারাগার,স্বজন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist