reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি, ২০১৮

লন্ডন বসেই বিএনপির নেতৃত্ব দেবেন তারেক রহমান

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকা পর্যন্ত লন্ডন থেকেই দলটির নেতৃত্ব দেবেন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। একই মামলায় তাকেও ১০ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বকশীবাজারের অস্থায়ী বিশেষ আদালতে খালেদার সাজা ঘোষণার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই তথা জানান। বিএনপির সবশেষ স্থায়ী কমিটির এই বৈঠকেই তারেকের নেতৃত্বের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। এদিকে সবশেষ বুধবার খালেদা তার সংবাদ সম্মেলনেও বলেন, দলের নীতি-নির্ধারকরা যাকে নেতা নির্বাচিত করবেন তিনিই বিএনপির নেতৃত্ব দেবেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা সুবিচার পাইনি। আইনজীবীরা সন্দেহাতীতভাবে খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করলেও এই রায় দেওয়া হয়েছে। এর মাধ্যমে সরকারের রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন হয়েছে। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলের কথা জানিয়ে তিনি বলেন, আশা করি সেখানে আমরা সুবিচার পাবো।

বিএনপির এই নেতা বলেন, চেয়ারপারসনের অবর্তমানে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলের দায়িত্বে থাকবেন। তিনি দেশের বাইরে থেকে কিভাবে দল চালাবেন জানতে চাইলে তিনি বলেন, এই যুগে যিনি যেখানে থাকুন না কেন, তিনি নির্দেশ দিতে পারবেন। অসুস্থতার কারণে তিনি দেশে আসতে পারছেন না। সুস্থ হলে এবং সম্ভব হলে তিনি দেশে আসবেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তারেক রহমান,লন্ডন,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist