reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

৩ ফেব্রুয়ারি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক

আগামী ৩ ফেব্রুয়ারি শনিবার বিএনপির কেন্দ্রীয় কমিটির বৈঠক ডেকেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলটির সর্বোচ্চ কেন্দ্রীয় ফোরাম জাতীয় নির্বাহী কমিটি গঠনের ২ বছর পেরিয়ে যাওয়ার পর প্রথম সভা ডাকা হলো। আজ রোববার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আগামী ৩ ফেব্রুয়ারি জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হবে ঢাকায়। এজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এই বৈঠকটি নানা কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বৈঠকে সভাপতিত্ব করবেন। তবে বৈঠকের স্থান এখনও চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গত বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ৫ শতাধিক। ২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের সাড়ে ৪ মাস পর ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটির গঠন করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ৩ মাস পর জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হওয়ার কথা থাকলেও এটাই বর্তমান কমিটির প্রথম বৈঠক। এই বৈঠকে কেন্দ্রীয় কমিটির সদস্যরা ছাড়াও সারাদেশে শাখাগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকরা পদাধিকার বলে নির্বাহী কমিটির বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া ট্রাস্ট মামলার রায় দেওয়ার দিন আগামী ৮ ফেব্রুয়ারি ঠিক হওয়ার পর থেকে পাল্টাপাল্টি হুঁশিয়ারিতে রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা চলছে। বিএনপি দাবি করে আসছে, খালেদা জিয়াকে শাস্তি দিয়ে নির্বাচন থেকে বাদ দেওয়ার উদ্দেশ্যে এই রায়টি দেওয়া হচ্ছে। রায়ে খালেদার শাস্তি হলে সরকার পতনের আন্দোলনের হুমকিও রয়েছে বিএনপি নেতাদের। পক্ষান্তরে যে কোন নাশকতার ঠেকানোর ঘোষণা দিয়েছে সরকারি দলের নেতারাও।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় নির্বাহী কমিটি,বিএনপি,বৈঠক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist