বিএনপির হুমকি কাজে আসবে না : হাছান

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৫:২৪

অনলাইন ডেস্ক
ফাইল ছবি

দুবার সরকারবিরোধী আন্দোলনে নেমে বিএনপির শক্তিক্ষয় হয়েছে বলে মনে করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। আর দলটি নেতাদের নির্বাচন ঠেকানো বা সরকার পতনের হুমকিকে পাত্তা দিচ্ছেন না তিনি। মঙ্গলবার রাজধানীতে এক আলোচনায় ড. হাছান বলেন, বিএনপিকে ছাড়া নির্বাচন হতে না দেয়া বা সরকারকে প্রবল আন্দোলনে পরাভূত করার হুমকির কোনো গুরুত্ব নেই।

সোমবার রাজধানীতে এক আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীকে কারাগারে রেখে, তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কোনো নির্বাচন এখানে হবে না। এসব মামলা প্রত্যাহার করতে হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনের আগেও বিএনপি নেতারা একই ধরনের বক্তব্য দিতেন। তখন আন্দোলন ব্যর্থ হওয়ার পরও যদিও সম্প্রতি এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারকে সতর্ক করে বলেছেন, ২০১৪ সাল আর বর্তমানের পরিস্থিতি এক নয়।

এসব বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপির বিষদাঁত দেশের জনগণ ভেঙে দিয়েছে। এখন বিএনপি শুধুই বিষদাঁতবিহীন বিষাক্ত সাপ। তাদের হুমকি আর কাজে আসবে না।

আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি কোনো ধরনের ষড়যন্ত্র করলে দলটিকে আর খুঁজে পাওয়া যাবে না। বিএনপি নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিলেও সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠনের এই আলোচনায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

পিডিএসও/হেলাল