reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর, ২০১৭

মন্ত্রী ছায়েদুল হক চিরনিদ্রায়

চিরনিদ্রায় শায়িত হলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক। আজ রোববার বেলা সাড়ে ৩ টার দিকে তার দাফন সম্পন্ন হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের এই সংসদ সদস্যকে (এমপি) জেলার নাসিরনগর থানার পূর্বভাগ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে পূর্বভাগ গ্রামে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। তারও আগে আজ বেলা ১টায় নাসিরনগর উপজেলা সদরের আশুতোষ পাইলট উচ্চবিদ্যালয়ের খেলার মাঠে ছায়েদুল হকের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। ওই জানাজায় জেলা ও উপজেলার সর্বস্তরের মানুষ অংশ নেন। মন্ত্রীর ছেলে রায়হানুল হক তার বাবার জন্য সবার কাছে দোয়া চান।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের এমপি ও আইনমন্ত্রী আনিসুল হক, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনের এমপি এ বি তাজুল ইসলাম, কুমিল্লার এমপি আবদুল মতিন খসরু, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়ার সাবেক উপমন্ত্রী হুমায়ুন কবীরসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ছায়েদুল হকের জানাজায় উপস্থিত ছিলেন।

তার আগে আজ সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ছায়েদুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদের সদস্য, কর্মকর্তা-কর্মচারীসহ আশপাশের অধিবাসীরাও তার জানাজায় অংশ নেন। প্রথম ও দ্বিতীয় জানাজার আগে ছায়েদুল হককে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। এর পর আজ দুপুর ১২টা ১০ মিনিটে ছায়েদুল হকের মরদেহ বহনকারী হেলিকপ্টার নাসিরনগর ডিগ্রি কলেজ মাঠে নিয়ে যাওয়া হয়।

১৬ ডিসেম্বর সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ছায়েদুল হক মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৪২ সালের ৪ মার্চ তিনি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার পূর্বভাগ গ্রামে জন্মগ্রহণ করেন। প্রসঙ্গত তিনি ১৯৭৩, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিরনিদ্রায়,ছায়েদুল হক,মন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist