reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৭

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী

‘রোহিঙ্গা ইস্যুতে রাশিয়া ও চীন পাশে আছে’

রোহিঙ্গা ইস্যুতে এশিয়ার দুই বড় শক্তি রাশিয়া ও চীন বাংলাদেশের পাশে আছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দেশ দুটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এমন আশ্বাস পেয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রী। প্রয়োজন হলেও প্রধানমন্ত্রীর বিশেষ দূত রাশিয়া ও চীনে যাবেন বলেও জানান তিনি।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রী। রোহিঙ্গা ইস্যুতে সর্বশেষ পরিস্থিতি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে রাশিয়ার প্রতিনিধি রাখাইন সমস্যার সমাধানে আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের কথা বলেছেন। চীনের প্রতিনিধিও এ সমস্যার মূল উৎসে যাওয়ার কথা বলেছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে দ্বিপক্ষীয় আঞ্চলিক ও বহুপক্ষীয় ফোরামে নিয়মিত যোগাযোগের পাশাপাশি নেপথ্যে কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আবুল হাসান মাহমুদ আলী বলেন, আমাদের এসব কূটনৈতিক উদ্যোগ ও জনসংযোগ কার্যক্রমের ফলে আন্তর্জাতিক মহলে আজ রোহিঙ্গা ইস্যুটি এত গুরুত্বের সঙ্গে বিবেচিত হচ্ছে। নিরাপত্তা পরিষদে আরিয়া ফর্মুলা সভার আয়োজন এবং ওই আলোচনায় সব সদস্যের বক্তব্য থেকে এটি পরিষ্কার যে, রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিকমহল নিবিড়ভাবে যুক্ত আছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পররাষ্ট্রমন্ত্রী,রোহিঙ্গা,আবুল হাসান মাহমুদ আলী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist