reporterঅনলাইন ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর, ২০১৭

‘প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর সত্য নয়’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের বিষয়ে যে খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে সেই খবরের কোনো সত নয় বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আজ রোববার সচিবালয়ে আইনঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এই কথা জানান তিনি। সাংবাদিকরা এই খবরের সত্যতা জানতে চাইলে তিনি আরও বলেন, এমন ষড়যন্ত্রের খবর সত্য নয়। এটি ভিত্তিহীন। এর সত্যতা আছে বলে আমাদের কাছে প্রতীযমান হয়নি। তাই এ বিষয়ে সমিটির সভায় কোনো আলোচনা হয়নি। এদিকে একইভাবে এই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে খোদ প্রধানমন্ত্রীর দপ্তরও। আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর উপর গত ২৪ অগাস্ট তারিখে হামলার খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত। প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন এই বিজ্ঞপ্তিটি গণমাধ্যমে পাঠিয়েছেন।

জানা যায়, গতকাল শনিবার সিএনএনের ভারতভিত্তিক অনলাইন নিউজপোর্টাল নিউজ১৮ ডটকমে ‘প্রধানমন্ত্রীকে হত্যায় জিহাদিদের ষড়যন্ত্র’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যমে খবরটি প্রকাশিত হয় এবং গত রাতে কয়েকটি টিভি চ্যানেলের টকশোতেও এই বিষয়ে আলোচনা করা হয়েছে।

ভারতীয় সাংবাদিক সুবীর ভৌমিক ও মনোজ গুপ্তের লেখা ওই প্রতিবেদনে দাবি করা হয়, ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকা-ের মতো দেহরক্ষীদের দিয়ে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। আর এই জন্য প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা বাহিনীর (এসএসএফ) কয়েকজন সদস্যের সঙ্গে জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীনের যোগাযোগ তৈরি হয়েছিল। এই তথ্য জেনে যায় বাংলাদেশ ও ভারতের গোয়েন্দারা। পরে কাউন্টার টেররিজম ওই ষড়যন্ত্র ভন্ডুল করে দেয়।

আজ প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিমের পক্ষে তাঁর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর একটি বিদেশী টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বিগত ২৪ আগস্ট প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে। মাননীয় প্রধানমন্ত্রীর উপর তথাকথিত ব্যর্থ হামলার সাথে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মাননীয় প্রধানমন্ত্রীর উপর ২৪ আগস্ট হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত। দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থী এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা কোন দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয়। এরূপ ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনাপ্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র,খবর সত্য নয়,প্রধানমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist