reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০১৭

নিউইয়র্কে প্রধানমন্ত্রী ব্যস্ততম দিন অতিবাহিত করছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিউইয়র্ক সফরের পঞ্চম দিনে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে বিশ্ব নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির মধ্যদিয়ে ব্যস্ততম দিন অতিবাহিত করছেন।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সদর দফতরে নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবার সঙ্গে বৃহস্পতিবার বৈঠক করেছেন। বৈঠকে আঞ্চলিক যোগাযোগসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে দুই নেতা আলোচনা করেছেন। পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীর দিনব্যাপী কর্মসূচি সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।

একইদিন শেখ হাসিনা কসোভোর প্রেসিডেন্ট হাসিম থাচির সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে তারা বাণিজ্য, বিনিয়োগ ও সংস্কৃতি ক্ষেত্রে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের বিষয় নিয়ে আলোচনা করেছেন।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সদর দফতরে পানিবিষয়ক উচ্চপর্যায়ের প্যানেল আলোচনার চতুর্থ বৈঠকে যোগ দেন। বৈঠকে তিনি পানিসম্পদ এবং ব্যবস্থাপনায় টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য পানি বিষয়ে গবেষণা, উদ্ভাবন এবং প্রযুক্তি হস্তান্তরে বৈশ্বিক তহবিল গঠনের আহবান পুনর্ব্যক্ত করেন।

প্রেসসচিব জানান, জাতিসংঘ খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলে জাতিসংঘ সদর দফতরে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আইবিএম ভার্জিনিয়ার প্রেসিডেন্ট মেরি রোমেট্টি সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেল স্যুটে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

শেখ হাসিনা বিকেলে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের বিতর্কে ভাষণ দেয়ার পর জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। শনিবার সমাপনী দিনে ভার্জিনিয়ার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগের আগে সকালে প্রধানমন্ত্রী তার নিউইয়র্ক সফর সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করবেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,জাতিসংঘ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist