reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০১৭

দুর্গাপূজা : ৩ দিনের সরকারি ছুটি দাবি

শারদীয় দুর্গা উৎসবকে আরও মর্যাদা দানের জন্য বঙ্গভবন, গণভবন, নগরভবন ও জেলা পর্যায়ের সরকারি ভবনগুলোতে আলোকসজ্জার ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। পাশাপাশি এই পূজা উপলক্ষে তিনদিন সরকারি ছুটির দাবি তোলা হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এই দাবি করা হয়।

মতবিনিময় অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার পাল লিখিত বক্তব্য পড়ে শোনান। উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি জয়ন্ত দেব, উপদেষ্টা কাজল দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, মহানগর পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জি, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, পূজা উদযাপন পরিষদের নেত্রী সাবিত্রী ভট্টাচার্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা।

অনুষ্ঠানে দাবি করা হয়, পূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণার পাশাপাশি দেশের সব কারাগারে উন্নত খাবার পরিবেশন, ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাতিল করে হিন্দু ফাউন্ডেশন গঠন, উৎসব চলাকালে সব শিক্ষাপ্রতিষ্ঠানে চলা পরীক্ষাসহ নিয়োগ পরীক্ষা স্থগিত রাখতে হবে। এছাড়া পূজার সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে।

পূজা উদযাপন পরিষদের ভাষ্য, প্রধানমন্ত্রী এবার পূজা উদযাপন পরিষদকে দেড় কোটি টাকা অনুদান দিয়েছেন। এ থেকে উৎসবের আয়োজনকে কিছুটা সংক্ষিপ্ত করে সারাদেশের আর্থিক দিক থেকে দুর্বল পূজামণ্ডপগুলোতে সাহায্য করা হবে। এছাড়া বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুর্গাপূজা,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,সরকারি ছুটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist