reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০১৭

১৩ দিনে ফিরেছেন ৫৫ হাজার হাজি

পবিত্র হজ পালন শেষে গত ১৩ দিনে সৌদিআরব থেকে দেশে ফিরে এসেছেন ৫৫ হাজার ১৪৬ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭০টি ও সৌদি এয়ারলাইন্সের ৮০টিসহ মোট ১৫০টি ফ্লাইটে দেশে ফিরে আসেন তারা।

গত ৬ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। চলবে আগামী ৫ অক্টোবর পর্যন্ত। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল মঙ্গলবার রাতে কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ হজ অফিসের একটি প্রতিনিধিদল মোয়াচ্ছাছার আইটি প্রধান ও বাংলাদেশবিষয়ক প্রধান সমন্বয়কারী ওমর সিরাজ আকবরের সঙ্গে জরুরি সভা করেছেন। এতে হজ ব্যবস্থাপনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয় ।

চলতি বছর বাংলাদেশ থেকে (ব্যবস্থাপনা ভিসাসহ) মোট ১ লাখ ২৭ হাজার ৫৯৬টি ভিসা ইস্যু হয়। এবার হজে গিয়ে মোট ১৩১ জন হজযাত্রী ও হাজির মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ১০৩ জন ও নারী ২৮ জন। তাদের মধ্যে মক্কায় ১০০ জন, মদিনায় ১৪ জন, জেদ্দায় ১ জন ও মিনায় ১৬ জন মারা যান। সর্বশেষ মঙ্গলবার কুমিল্লার মো. ওবায়দুল হক (৬১) নামে এক হাজি মক্কায় মৃত্যবরণ করেন। তার পাসপোর্ট নম্বর ছিল বিকে ০৩৪৯৬৫৯।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পবিত্র হজ,হজযাত্রী,হজ ফ্লাইট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist