reporterঅনলাইন ডেস্ক
  ১৭ আগস্ট, ২০১৭

যাত্রী সঙ্কটে আরও ২ হজ ফ্লাইট বাতিল

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটে বাংলাদেশ এয়ারলাইন্সের বৃহস্পতিবারের আরও দুটি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট হজ ফ্লাইট বাতিলের সংখ্যা দাঁড়ালো ২৭টি। এরমধ্যে ২৩টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটের কারণে আজকের আরও দুটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২৭টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া এখনও হজ ফ্লাইটগুলো কম যাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, আজ সকাল ৬টা ৫ মিনিটের (বিজি-১০৭৩) ও দুপুর ১টা ২৫ মিনিটের (বিজি- ৫০৭৩) ফ্লাইট দু’টি বাতলি ঘোষণা করা হয়েছে। এরআগে ১০ আগস্ট সকাল ৭টা ২৫ মিনিটের (বিজি-১০৫৫), ১০টা ৫৫ মিনিটের (বিজি-৩০৫৫) ফ্লাইট দু’টি বাতিল করা হয়। এ ছাড়া ৯ আগস্ট ভোর ৫টার (বিজি-৫০৪৫) ও বিকেল ৪টা ৩৫ মিনিটের (বিজি-৩০৫৩) ফ্লাইট দুটি বাতিল ঘোষণা করা হয়েছিল। ৮ আগস্ট সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের (বিজি ১০৫১) ফ্লাইটটি বাতিল হয়। তাছাড়া ৪ আগস্ট যে দুটি ফ্লাইট স্থগিত ঘোষণা ছিল সেগুলোও বাতিল হয়েছে।

৫ আগস্ট সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি-১০৩৭) ও ৩ আগস্ট ভোর ৫টা ২৫ মিনিটের (বিজি-৩০৪১) ফ্লাইটি বাতিল করা হয়। ২ আগস্ট বুধবার ভোর ৩টা ২৫ মিনিটের (বিজি-৫০৩৩) ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়। ১ আগস্ট ভোর ৪টা ৫৫ মিনিটের (বিজি-৩০৩১), সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি-৫০৩১), রাত ১১টা ৪৫ মিনিটের (বিজি-৩০৩৩), রাত ১২টা ৫৫ মিনিটের (বিজি-৭০৩১), রাত ১টা ২৫ মিনিটের (বিজি-১০৩১) এ ফ্লাইট চারটি বাতিল ঘোষণা করা হয়।

৩১ জুলাই সকাল ১০টা ২৫ মিনিটের (বিজি-৩০২৯) হজ ফ্লাইট বাতিল করেছির বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৩০ জুলাই দুপুর ১২টা ৫৫ মিনিটের (বিজি- ১০২৭), রাত ১১টা ৫৫ মিনিটের (বিজি-৫০২৭) হজ ফ্লাইট বাতিল করা হয়। ২৯ জুলাই সকাল ৬টা ৫৫ মিনিটের (বিজি-৫০২৩), বিকেল ৫টা ৫৫ মিনিটের (বিজি-১০২৫) হজ ফ্লাইট বাতিল করা হয়। গত ২৬ জুলাই রাত ১১টা ২৫ মিনিটের (বিজি-৫০১৭) হজ ফ্লাইট বাতিল করা হয়। ২৮ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি এয়ারলাইন্সের দুটি হজ ফ্লাইট কম যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে রওনা দেয়।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদিআরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভিসা জটিলতা,যাত্রী সঙ্কট,হজ ফ্লাইট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist