জাতীয় শোক দিবসে কিছু রাস্তায় গাড়ি বন্ধ থাকবে

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৮:১৬ | আপডেট : ১৩ আগস্ট ২০১৭, ১৯:১১

অনলাইন ডেস্ক

আগামী ১৫ আগস্ট মঙ্গলবার জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বেশ কিছু সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে। সাধারণ মানুষের ভোগান্তি কমাতে এবং ট্রাফিক শৃঙ্খলা নিরাপদ ও নির্বিঘ্ন করতে এ বিষয়ে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ রোববার ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে নেয়া কর্মসূচির নিরাপত্তা ব্যবস্থা তদারকি শেষে সাংবাদিকদের ব্রিফ করেন  ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসবেন হাজারো মানুষ। জনতার ঢলকে কেন্দ্র করে কিছু এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনায় বিধিনিষেধ আরোপ করে ডিএমপি।
আছাদুজ্জামান মিয়া বলেন, ১৫ আগস্ট উপলক্ষে ধানমন্ডি ৩২ ও বনানী কবরস্থানের আশপাশের কিছু রাস্তা বন্ধ থাকবে। সেদিন ভিভিআইপি, ভিআইপি এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া অ্যাভিনিউ-মিরপুর রোড-ধানমন্ডি ২৭ নম্বর ক্রসিং-মেট্রো শপিংমল হয়ে ধানমন্ডি ৩২ নম্বরের পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবেন এবং একই পথে বের হয়ে যাবেন। এছাড়া বিভিন্ন দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমন্ডি ৩২ এর পূর্ব প্রান্ত দিয়ে প্রবেশ করে পশ্চিম প্রান্ত দিয়ে বের হয়ে যাবেন।
ডিএমপি কমিশনার বলেন, ১৫ আগস্ট রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও অন্যান্য ভিআইপিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সর্বসাধারণের জন্য ওই এলাকা উন্মুক্ত করে দেয়া হবে। তিনি বলেন,  সেদিন সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত, সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত, ধানমন্ডি ২৭ নম্বর থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সব ধরনের পার্কিং বন্ধ থাকবে। নির্ধারিত স্থান ছাড়া কোথাও পার্কিং করা যাবে না। ট্রাফিক দক্ষিণ বিভাগের দেয়া পথ নির্দেশক অনুযায়ী চলাচলের জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

পিডিএসও/মুস্তাফিজ