‘নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের কাজ ৮০ ভাগ শেষ’

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ১৬:১৩ | আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ১৬:৩২

অনলাইন ডেস্ক

সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের কাজ ৮০ ভাগ শেষ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নবম ওয়েজ বোর্ডের ব্যাপারে প্রধানমন্ত্রীর ভূমিকা ইতিবাচক বলেও তিনি জানান।

বুধবার দুপুরে চলমান ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেনের কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মঙ্গলবার সচিবালয়ে নিউজ পেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর সঙ্গে এক বৈঠক শেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন, সাংবাদিকদের জন্য ওয়েজ বোর্ড অপ্রয়োজনীয়। সরকারি চাকরিজীবীদের তুলনায় সাংবাদিকদের ওয়েজ বোর্ডের বেতন বেশি। সুতরাং ওয়েজ বোর্ড রাখাটা আননেসেসারি।

সড়ক-মহাসড়ক মেরামতের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, দীর্ঘদিনের টানা বর্ষণের কারণে সড়ক-মহাসড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দকের সৃষ্টি হওয়ায় যান চলাচল বিঘ্নিত হচ্ছে। আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে দেশের সকল সড়ক-মহাসড়ক মেরামতের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এ সময় টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নূরে আলম, ঢাকা টাঙ্গাইল মহাসড়ক চার লেন উন্নীতকরণ প্রকল্প পরিচালক জিকরুল হাসান, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খানসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/রিহাব