হজ ফ্লাইট বাতিল : ৪০ কোটি টাকা রাজস্ব হারিয়েছে বিমান

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ১৫:৫২ | আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ১৭:০০

অনলাইন ডেস্ক

ভিসা জটিলতায় হজযাত্রী সংকটের কারণে একের পর এক ফ্লাইট বাতিলে হওয়ায় এখন পর্যন্ত বাংলাদেশ বিমানের রাজস্ব ক্ষতি হয়েছে প্রায় ৪০ কোটি টাকা। চলমান হজ ফ্লাইট সংক্রান্ত জটিলতার বিষয় নিয়ে বুধবার দুপুরে বলাকা ভবনে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ।

তিনি বলেন, ‘বাংলাদেশ বিমান একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। এখানে লাভ লোকসানের হিসাব তো ওই ভাবে করা হয় না। তবে এ ফ্লাইট জটিলতা না হলে বাংলাদেশ বিমান ৪০ কোটি টাকা রাজস্ব পেত। যাত্রী সংকটের কারণে বাংলাদেশ বিমান এ ৪০ কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছে।’

ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে এখন পর্যন্ত মোট ২৩টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৯টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট সেখানে পৌঁছেছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। চাঁদ দেখা সাপেক্ষে ১ সেপ্টেম্বর হজ অনুষ্ঠিত হতে পারে।

পিডিএসও/রিহাব