ভিসা জটিলতা : বাতিল আরও ৩ হজ ফ্লাইট

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ১১:৪৪

অনলাইন ডেস্ক

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটের কারণে বাংলাদেশ এয়ারলাইন্সের আরও তিনটি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট হজ ফ্লাইট বাতিলের সংখ্যা দাঁড়ালো ২১টি। এরমধ্যে ১৭টি বাংলাদেশ এয়ারলাইন্সের, বাকি চারটি সৌদি এয়ারলাইন্সের। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ মঙ্গলবার সকাল ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাকিল মেরাজ বলেন, ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটের কারণে বাংলাদেশ ও সৌদি বিমানের হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২১টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে গত শুক্রবারের দুটি ফ্লাইট রয়েছে যা আমরা সময় পরিবর্তন করেছিলাম। কিন্তু সে দুটিও বাতিল ঘোষণা করা হয়েছে।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, ৮ আগস্ট মঙ্গলবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের (বিজি ১০৫১) ফ্লাইটটি বাতিল হয়েছে। তাছাড়া গত ৪ আগস্ট (শুক্রবার) যে দুটি ফ্লাইট স্থগিত ঘোষণা ছিল সেগুলোও বাতিল হয়েছে।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদিআরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

পিডিএসও/হেলাল