reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুলাই, ২০১৭

আগামীকাল ডিসি সম্মেলন শুরু

প্রত্যেক বছরের মতো এবারও আগামীকাল মঙ্গলবার রাজধানীতে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন। আগামীকাল সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তিনি এই সম্মেলনের উদ্বোধন করবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এ উপলক্ষে আজ সোমবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান। তিনি বলেন, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সাথে সরকারের নীতি, দর্শন, প্রাধিকার নিয়ে প্রতি বছর বৈঠক হয়। এবার প্রাপ্ত প্রস্তাবের সংখ্যা ৩৪৯টি। এগুলো ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছ থেকে প্রস্তাবগুলো এসেছে।

নিয়মানুযায়ী কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব। আগামী ২৭ জুলাই বেলা ৩টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত হবে সমাপনী অধিবেশন। গত বছর নেওয়া ডিসি সম্মেলনে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৯৩ দশমিক ৩২ শতাংশ। বাস্তবায়নের হার সাধারণত এমনই হয় বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

মুক্ত আলোচনায় প্রধানমন্ত্রী মাঠ প্রশাসন সংক্রান্ত গুরুত্বপূর্ণ জনস্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শুনবেন ও নির্দেশনা দেবেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। প্রথম দিন বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এ অধিবেশন অনুষ্ঠিত হবে। এরপর ২৬ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত রাষ্ট্রপতির সাথে বঙ্গভবনের দরবার হলে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। সেখানে প্রয়োজনীয় দিক-নির্দেশনা গ্রহণ করবেন জেলা প্রশাসকরা।

৩ দিনে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের শীর্ষ কর্মকর্তারা ১৮টি কার্য অধিবেশনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন। এই ডিসি সম্মেলনে মোট ২২টি অধিবেশ থাকবে। এর মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ অংশগ্রহণকারী ৫২টি মন্ত্রণালয়ের ১৮টি কার্য অধিবেশন থাকবে। এতে মন্ত্রণালয়ের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরা অংশ নেবেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিসি সম্মেলন,প্রধানমন্ত্রীর কার্যালয়,শাপলা হল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist