ফরহাদ মজহারের খুলনা নিউমার্কেটের যে ভিডিও ভাইরাল

প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ১৭:৩৫

অনলাইন ডেস্ক

ক্রমেই ঘনীভূত হচ্ছে কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের ১৮ ঘন্টা নিখোঁজের রহস্য। অপহরণের দিন সন্ধ্যা সাতটায় অপহরণকারীরা তাকে ছেড়ে দিয়েছে এমন দাবি করলেও খুলনা নিউমার্কেটের সিসিটিভি ক্যামেরায় ওইদিন বিকেলে তাকে একা একা ঘুরতে দেখা গেছে। এদিকে বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলশ কমিশনার আছাদুজ্জমান মিয়া বলছেন আগামী দুই এক দিনের মধ্যেই এই রহস্য উন্মোচিত হবে। সেই সূত্রে বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশের অাইজিপি এ কে এম শহীদুল হক জানান, ফরহাদ মজহার স্বেচ্ছায় নাটক সাজিয়েছিলেন।

৩ জুলাই ভোরে শ্যামলির বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার। পরে সকালে স্ত্রীকে ফোন করে অপহরণের শিকার হয়েছেন জানালে সারা দেশে তোলপাড় শুরু হয়। ১৮ ঘণ্টা পর তাকে যশোরের নওয়াপাড়া থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে উদ্ধার করা হয়।

পরদিন আদালতে তোলা হলে জবানবন্দিতে তিনি জানিয়েছিলেন বাসা থেকে বের হওয়ার পর একটি মাইক্রোবাসে তাকে তুলে নেয় অপহরণকারীরা। পরে সন্ধ্যা সাতটার দিকে তাকে নিউমার্কেট এলাকায় ছেড়ে দিলে একটি হোটেলে রাতের খাবার খেয়ে বাসে উঠে ঢাকা রওনা দেন তিনি।

এদিকে জবানবন্দিতে হানিফ পরিবহনের কাউন্টার ম্যানেজার জানিয়েছেন, ফরহাদ মজহার নিজেই বাসের টিকিট কেটেছিলেন। এ ছাড়া একা একাই রাতের খাবার খেতে গিয়েছিলেন বলে জানিয়েছেন রেস্তোরার মালিক।

এ ছাড়া ৩ জুলাই ফরহাদ মজহারের মোবাইল কললিস্ট পরীক্ষা করে অর্চনা নামের এক নারীর সঙ্গে কয়েক দফায় কথা বলার তথ্য পাওয়ার কথা জানিয়েছেন গোয়েন্দারা। আদালতে দেওয়া জবাবন্দিতে ওই নারী জানিয়েছেন, ৩ জুলাই সন্ধ্যার দিকে তাকে ১৫ হাজার টাকা পাঠিয়েছিলেন ফরহাদ মজহার।

আর এবারে যমুনা টিভির এক রিপোর্টে দেখা গেছে ৩ জুলাই বিকেল চারটা থেকে খুলনা নিউমার্কেটের বিভিন্ন গেট দিয়ে একা একাই ঘুরে বেড়াচ্ছেন ফরহাদ মজহার। এই প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে গেছে।

চলুন দেখে নেওয়া যাক যুমনা টিভির প্রতিবেদনে দেখানো সেই ভিডিওটি।

পিডিএসও/রিহাব