reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুন, ২০১৭

রাজধানী ফাঁকা, নেই কোলাহল

ঈদের বাকি আর মাত্র এক কি বা দুই দিন। চাঁদ দেখা সাপেক্ষে সোমবারই উদযাপিত হতে পারে পবিত্র ঈদুল ফিতর। স্বজনদের সঙ্গে মিলেমিশে ঈদ করতে রাজধানী ছেড়ে গ্রামে ছুটছেন মানুষ।

বৃহস্পতিবার অফিস ছুটির পর থেকেই নাড়ির টানে ব্যস্ততম নগরী ছাড়ার ঢল নামে। শুক্রবার তা গতি পায় আরও বেশি। ভিড় আর ভোগান্তি এড়াতে এর আগে দু’তিন দিনে কেউ কেউ পরিবারের সদস্যদের পাঠিয়ে দিয়েছেন গ্রামে। সেই সুবাদে রাজধানী ঢাকা অনেকটাই ফাঁকা হয়ে যাচ্ছে। শুধুমাত্র ট্রেন-লঞ্চ-বাস টার্মিনালগুলোতে ঘরমুখো মানুষদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

শনিবার নগরীর নিত্যদিনের কোলাহল অনেকটাই কমে গেছে। যারা এখনও যেতে পারেননি, তারাই শুধু জড়ো হচ্ছেন টার্মিনালগুলোতে।

সংশ্লিষ্টরা বলছেন, সরকারি ছুটির তালিকা অনুযায়ী ঈদের আগে আর কোনো সরকারি অফিস নেই। সে হিসেবে বৃহস্পতিবারই ছিল ঈদের আগে শেষ অফিস। গত দু`দিনেই প্রায় ২০ লাখ লোক রাজধানী ছেড়েছেন। এ কারণে শুক্রবারই অনেকটা ফাঁকা হয়ে গেছে রাজধানী। আজকালের মধ্যেই আরও কমে যাবে জনমানুষের ভার।

এদিকে, শনিবার রাজধানীর কমলাপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন, গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাসস্ট্যান্ড এবং সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা গেছে, এসব স্থানে শুধু মানুষ আর মানুষ। অপেক্ষা শেষে নির্ধারিত ট্রেন বা লঞ্চ আসতেই তাতে ওঠার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন তারা। এর বিপরীত চিত্র দেখা গেছে রাজধানীর সড়কগুলোতে। নেই তেমন চিরচেনা যানজট।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানী,ফাঁকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist