reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০১৭

তিনি কাঁদলেন এবং কাঁদালেন

কংগ্রেসনাল অ্যাওয়ার্ড এবং নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট সম্মাননা প্রাপ্তির অনুভূতি জানতে চায় সবাই। ফরিদা ইয়াসমিন তার সম্মাননা অর্জনের অনুভূতি প্রকাশ করতে গিয়েই কেঁদে ফেলেন। তিনি বলেন, এই সম্মাননাতে আমি যত খুশি তার চেয়ে বেশি খুশি আপনারা আমাকে সংবর্ধনা দিতে আসছেন। আমি আপনাদের সংবর্ধনা ও ভালোবাসায় সিক্ত। আমি জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছি এক মাত্র আপনাদের সহযোগিতায়। আমি ‘কংগেসনাল অ্যাওয়ার্ড ও নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট সম্মাননা পেয়েছি এ শুধু আপনাদের ভালোবাসায়। আমার এই সম্মাননা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করলাম। আমি সাংবাদিকদের নিয়ে কাজ করতে চাই, আপনাদের সহযোগীতায় গণমাধ্যমকে এগিয়ে নিয়ে যেতে চাই।

ফরিদা ইয়াসমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে যোগ দেন দৈনিক বাংলার বাণীতে। এরপর মুক্তকণ্ঠ ও যুগান্তরেও কাজ করেন। প্রায় দুই দশক ধরে সফলতার সাথে কাজ করে আসছেন দেশের ঐতিহ্যবাহী পত্রিকা ইত্তেফাকে। মাঠের সাংবাদিকতার পাশাপাশি তিনি শুরু থেকেই গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকদের অধিকার সুরক্ষার লড়াইয়ে প্রথম সারির নাম। সাংবাদিকদের সুখে-দুখে-অসুস্থতায় হাত বাড়িয়ে দেন তিনি। এই কলম সৈনিক গত তিন দশক দেশের সাংবাদিকদের কাছে এক প্রিয় নামে পরিণত হয়েছেন।

তিনি জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির টানা তিনবার সদস্য নির্বাচিত হন। ২০১২-১৪ সালে ছিলেন নির্বাচিত যুগ্ম সাধারন সম্পাদক। প্রতিকুল সময়েও সাহসী এই সাংবাদিক জাতয়ি প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার ফোরামের পক্ষে নির্বান করে বিজয়ী হয়েছেন।

সাংবাদিক নেত্রী হয়ে ওঠা ফরিদা ইয়াসমিনের জন্ম নরসিংদীতে। তার পিতার নাম সাখাওয়াৎ হোসেন ভূঁইয়া মাতার নাম জাহানারা হোসেন। স্বামী স্বনামধন্য সাংবাদিক নঈম নিজাম। সম্প্রতি তার পুত্র মাহির আবরার যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ব্রিজপোর্ট থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন এবং কন্যা নুজহাত পূর্ণতা যুক্তরাষ্ট্রের ইউনির্ভাসিটি অব ম্যাসাচুসেটসে সাংবাদিকতায় স্নাতক পড়ছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদা ইয়াসমিন,কাঁদলেন,কাঁদালেন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist