ঈদে গণপরিবহন চলবে : কাদের

৩ দিন আগে ভারী যানবাহন বন্ধ

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ১৪:০১ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৪:১৩

অনলাইন ডেস্ক
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহায় দেশব্যাপী গণপরিবহন চলবে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার তিনি এই সিদ্ধান্তের কথা জানান।

তবে ওবায়দুল কাদের জানান, ভারী পরিবহন ঈদের তিন দিন আগে বন্ধ থাকবে। এর মধ্যে জরুরি সেবাসহ কয়েক ধরনের পণ্যবাহী যান চলবে। এসব বিষয়ে বিআরটিএ বিজ্ঞপ্তি দিয়ে জানাবে।

বুধবার নৌপরিবহন মন্ত্রণালয় সিদ্ধান্ত নেয়, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। রেল মন্ত্রণালয় জানিয়েছে, সরকার যে সিদ্ধান্ত নেবে—সেটাই তারা অনুসরণ করবে।

১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জননিরাপত্তা বিভাগ ও সড়ক পরিবহন মহাসড়ক বিভাগকে দেওয়া এক পত্রে বলা হয়েছিল, করোনা প্রতিরোধে ঈদুল আজহার সময় জনগণের যাতায়াত সীমাবদ্ধ রাখা প্রয়োজন বলে সর্বস্তর থেকে মতামত দেওয়া হয়েছে।

এর আগে ১০ জুলাই করোনার সংক্রমণের চ্যালেঞ্জ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সংক্রমণের বিস্তার রোধে ঈদের ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য স্থানে যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দিয়েছিল।

অবশ্য গত ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলা হয়েছিল, ঈদুল আজহার সময় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহন ও জনচলাচল অব্যাহত থাকবে।

পিডিএসও/হেলাল