নিজস্ব প্রতিবেদক

  ১৩ জুলাই, ২০২০

করোনায় কর্মহীন নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বিএনপিএস

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। বিএনপিএস’র ঢাকা কেন্দ্র (পশ্চিম)-এর উদ্যোগে সোমবার দুপুরে জরিনা সিকদার উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে দুইশো নারীকে এই সহায়তা তুলে দেওয়া হয়। এ সময় কর্মসূচি অব্যাহত রাখার কথা জানানো হয়।

বিএনপিএস’র ঢাকা পশ্চিম কেন্দ্রের অফিস ইনচার্জ মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. ইলিয়াসুর রহমান বাবুল, শ্রমিক নেতা মো. আবুল হোসেন, জরিনা সিকদার বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শাহ আলম খান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সমাজ সেবা কর্মকর্তা রোকন-উজ-জামান, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, নাগরিক সমাজের প্রতিনিধি মো. আলম আকন্দ, ডা. রোকন-উজ-জামান, হারুন-উর-রশিদ, আলমগীর হোসেন ও সাহিদা বেগম এবং বিএনপিএস’র করিমুননেছা আকন্দ ও মাহমুদা আকন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনাভাইরাস সারাবিশ্বে মহামারি পরিস্থিতি তৈরি করেছে। বাংলাদেশও তার বাইরে নয়। এই পরিস্থিতিতে কর্মহীন মানুষেরা সব থেকে অসহায় হয়ে পড়েছে। এই সংকটময় মুহূর্তে তাদের পাশে দাঁড়াতে না পারলে সংগঠন করার কোনও সার্থকতা নেই। ইতোমধ্যে সাধারণ মানুষের সহায়তায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। কিন্তু সরকারের একার পক্ষে এই পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। তাই এই সংকট থেকে অসহায়, বিধবা ও প্রতিবন্ধীদের বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। জনসচেতনতা বাড়ানোর জন্য সকলকে কাজ করতে হবে।

এর আগে বিএনপিএস’র উদ্যোগে কেভিড-১৯ এর সচেতনতামূলক কার্যক্রম ও সহায়তা সামগ্রী বিতরণের জন্য স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জনসচেতনতা কার্যক্রম ও সহায়তা সামগ্রী বিতরণের কর্মপরিকল্পনা তৈরি করা হয়। স্বাস্থ্যবিধি মেনে ওই কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া সচেতনতামূলক কাজের অংশ হিসেবে বিভিন্ন ওয়ার্ডে মাইকিং, লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়েছে। এছাড়া আগামীতে এলাকার একশো কিশোরীর মধ্যে ডিগনিটি কীট বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপিএস,করোনা,নারী,খাদ্য সামগ্রী বিতরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close