reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুলাই, ২০২০

সাহারা খাতুনের মৃত্যুতে স্থানীয় সরকারমন্ত্রীর শোক

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য সাহারা খাতুন বৃহস্পতিবার রাতে ব্যাংককের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার এক শোকবার্তায় স্থানীয় সরকারমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মো. তাজুল ইসলাম শোকবার্তায় আরও বলেন, মানুষের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন অ্যাডভোকেট সাহারা খাতুন। তিনি একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও নীতি আদর্শের প্রতীক ছিলেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ জননেতাকে হারালো।

১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন সাহারা খাতুন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন।

এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য। বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন সাহারা খাতুন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শোক,স্থানীয় সরকারমন্ত্রী,সাহারা খাতুন,মো. তাজুল ইসলাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close