বুড়িগঙ্গায় লঞ্চডুবি : নিহত বেড়ে ৩০

প্রকাশ : ২৯ জুন ২০২০, ১২:৪৫ | আপডেট : ২৯ জুন ২০২০, ১৫:৩৭

অনলাইন ডেস্ক

রাজধানীর বুড়িগঙ্গা নদীতে যাত্রাবাহী লঞ্চডুবির ঘটনায় এখনও পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্বার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এদের মধ্যে ১৯ জন পুরুষ, ৮ জন নারী ও তিনজন শিশু রয়েছে।

তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। উদ্বার অভিযান অব্যাহত রয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানায়। 

সোমবার দুপুর সোয়া ১টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ফরাশগঞ্জ-শ্যামবাজার লঞ্চ ঘাটে কুমিল্লা ডক এরিয়ার পাশে লঞ্চটি ডুবে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করে।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, সকালে মুন্সীগঞ্জের কাঁঠপট্টি এলাকা থেকে ৫০ জন যাত্রী নিয়ে ঢাকার সদরঘাটের উদ্দেশে মর্নিং বার্ড নামের লঞ্জটি ছেড়ে আসে। লঞ্চটি ফরাশগঞ্জ ঘাটে এসে পৌঁছালে পেছন দিক থেকে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামে অপর একটি লঞ্চ ধাক্কা দিলে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ সময় লঞ্চের কয়েকজন যাত্রী সাঁতরে তীরে উঠলেও অধিকাংশ যাত্রী ডুবে যায়।

এ পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্বার করা সম্ভব হলেও এখনও অনেকে নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের উদ্ধার অভিযান চলছে।

পিডিএসও/হেলাল