অসুস্থ মাকে হাসপাতালের বারান্দায় ফেলে পালিয়েছে ছেলে

প্রকাশ : ০৬ জুন ২০২০, ২২:৪৪

অনলাইন ডেস্ক

কোভিড-১৯ রোগী সন্দেহে এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বারান্দায় রেখে তার ছেলে পালিয়ে গেছে বলে পুলিশ জানিয়েছে।

পরে পুলিশ মনোয়ারা বেগম ওরফে মনিরা (৫০) নামের ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছে বলে ঢাকা মেডিকেল ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানিয়েছেন।

ছেলে ও বাড়িওয়ালা দুই দিন আগে ওই নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের নিচে রেখে গেছেন বলে পুলিশ জানিয়েছে। করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হওয়া এই পুলিশ কর্মকর্তা  বলেন, শনিবার দুপুরে খবর পেয়ে পুলিশ ঢাকা মেডিকেলের নতুন ভবনের নিচ থেকে ওই নারীকে উদ্ধার করে ৭০২ নম্বর ওয়ার্ডের ১০ নম্বর শয্যায় ভর্তি করে।

ওই নারী পুলিশকে জানান, তার স্বামীর নাম শাহজাহান মিয়া। বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাটের জয়রামপুর গ্রামে। মিরপুর কমার্স কলেজের পাশের ‘সালামের বস্তিতে’ ছেলে মোজাম্মেল হকের সঙ্গে থাকেন তিনি।

“কয়েক দিন ধরে তার শ্বাসকষ্ট দেখা দেয়। দুই দিন আগে  ছেলে মোজাম্মেল ও বাড়িওয়ালা সালাম তাকে হাসপাতালের নিচে রেখে পালিয়ে যায়,” বলেন পরিদর্শক বাচ্চু মিয়া।

তিনি বলেন, “দুই দিন মানুষ ভিক্ষুক ভেবে তাকে খাবার দিয়েছে। কিন্তু আজ বিষয়টি জানাজানি হলে পুলিশ গিয়ে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।”

চিকিৎসকের বরাত দিয়ে পরিদর্শক বাচ্চু বলেন, ওই নারীর অবস্থা ‘ভালো নয়’। তার কিছু পরীক্ষা করা হচ্ছে। করোনাভাইরাসের পরীক্ষাও করা হবে।

তার ছেলেকে খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানান তিনি।