করোনায় মৃত্যু বেড়ে ২৭, আক্রান্ত ৪২৪

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৪:৪৮ | আপডেট : ১০ এপ্রিল ২০২০, ১৬:০১

অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ৯৪ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদি সেব্রিনা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ৯৪ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড ১৯-এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২৪ জনে।

ডা. মীরজাদি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

নতুন আক্রান্তদের মধ্যে ৬৯ জন পুরুষ ও ২৫ জন নারী—এ তথ্য জানিয়ে আইইডিসিআর পরিচালক বলেন, ঢাকায় ৩৭ ও নারায়ণগঞ্জে ১৬ জন। রাজধানীর মধ্যে সর্বোচ্চ পাঁচজন শনাক্ত হয়েছে যাত্রাবাড়ীতে।

নতুন আক্রান্তদের বয়স সম্পর্কে মীরজাদি জানান, নতুন শনাক্ত ৯৪ জনের মধ্যে ১০ বছরের নিচে ৪ জন, ১১-২০ বছর বয়সের মধ্যে ৬ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১৪ জন এবং বাকিদের বয়স ৬০ বছরের বেশি।

স্বাস্থ্য অফিদপ্তরের ব্রিফিংয়ে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়।

পিডিএসও/হেলাল